বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

ব্ল্যাক হেডস দূর করার কার্যকরী উপায় (ভিডিও)



লাইফস্টাইল ডেস্ক::ব্ল্যাক হেডস এক ধরনের ব্রন যার ওপর কোন পর্দা থাকে না। যা বাতাসের সাথে অক্সিডায়েস হয়ে কালো বর্ণ ধারন করে। পরিষ্কার ত্বক সবার স্বপ্ন। কিন্তু ব্ল্যাক হেডসের কারনে যখন পুরো মুখের লাবণ্য হারিয়ে যায় তখন সেই স্বপ্নও কোথায় যেন হারিয়ে যায়।

সাধারণত মুখের এবং নাকের উপর ব্ল্যাকহেডস হলেও অনেকের ক্ষেত্রে কানে এমনকি শরীরের বিভিন্নস্থানে ব্ল্যাক হেডসের সমস্যা দেখা দিতে পারে। আবার, শরীরে হরমোন পরিবর্তন এবং অতিরিক্ত প্রসাধনী ব্যবহারের কারণে ব্ল্যাক হেডসের সমস্যা হয়।

তবে কিছু উপায়ে খুব সহজে ব্ল্যাক হেডস দূর করা যেতে পারে। যেমন- মটর ডাল বাটা, সয়াবিন গুঁড়ো অথবা চালের গুঁড়োর সাথে পানি মিশিয়ে নিন। একটু ম্যাসাজ করে ১০ থেকে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ত্বক উজ্জ্বল থাকবে, ব্ল্যাক হেডস থেকে মুক্তি লাভ হবে।

আবার, ডিমের সাদা অংশ ফেটিয়ে ব্ল্যাক হেডসের ওপরে ১৫ মিনিট লাগিয়ে রাখলে ব্ল্যাক হেডস থেকে মুক্তি পাওয়া যায়। মুখে গরম ভাপ নেয়া যেতে পারে। একটা গামলায় ধোঁয়া ওঠা গরম পানি নিয়ে তার ওপর মুখ রাখতে হবে। খেয়াল রাখতে হবে গামলা থেকে মুখের দূরত্ব কমপক্ষে যেন এক হাত থাকে। গরম ভাপ ব্ল্যাক হেডসের মুখ খুলতে সাহায্য করে আর খুব সহজে ব্ল্যাক হেডস পরিষ্কার করা যায়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত