শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

সাব-রেজিস্ট্রার অফিসে ভুমি খেকো আক্কাছ বাহিনীর হামলা:আসামীদেরকে গ্রেফতার করার জন্য প্রশাসন এর প্রতি জোর দাবী



বদরুল মনসুর: মৌলভীবাজার সদর উপজেলা সাব-রেজিস্ট্রার কার্যালয়ে দলিল লিখাকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে ৪ জন দলিল লেখক আহত হয়েছে। এঘটনায় একটি নোহা মাইক্রো ও প্রাইভেটকার গাড়ি চালকসহ ৩জনকে আটক করেছে পুলিশ। ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল।গত ১৬ নভেম্বর বিকেল তিনটার দিকে সাব-রেজিস্ট্রার অফিসে প্রবেশ করে দেশীয় অস্ত্রসহ এ হামলা চালায় আক্কাছ বাহীনি । এসময় অফিসের আসবাবপত্র ভাংচুর করে তারা।এঘটনায় সন্ত্রাসীদের হামলায় ফয়সল আহমেদ(২৫), রাসেল আহমদ (৩৫), আফজল আহমদ(৩৮) ও সুমন আহমদ (৩২) নামে তিনজন দলিল লেখকসহ ১০ জন আহত হয়েছেন।
আহতদের মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে দুজনের অবস্থা আশংকাজনক বলে হাসপাতাল সূত্রে জানা যায়।
ঘটনার সাথে জড়িত সন্দেহে দুই জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন সদর উপজেলার শেরপুর এলাকার মছদ্দর মিয়ার ছেলে রাজু মিয়া ও রাজনগর উপজেলার বাহ্মণ গ্রাও গ্রামের রশিদ মিয়ার ছেলে লোকমান মিয়া ও সন্ত্রাসীদের ব্যবহৃত গাড়ির চালক।
দলিল লেখক সমিতির জেলা সভাপতি মছব্বির আলী জানান, সদর উপজেলার কনকপুর ইউনিয়নের সাবেক মেম্বার , ভুমি খেকো ও আ.লীগ নেতা আক্কাছ আলীর সাথে দলিল লেখক রাসেল আহমদের সাথে কথা কাটাকাটি হয়। বিষয়টি আমরা মিমাংসা করে দেই। এর মধ্যে আক্কাছ তার ছেলে রুবেল আহমদ কে ফোন করে সন্ত্রাসী দলবল নিয়ে এসে অস্ত্রসহ অতর্কিত হামলা চালিয়ে লক্ষাধীক টাকাসহ মালামাল লুট করে নিয়ে যায়।মৌলভীবাজার মডেল থানার এসআই সেলিম হোসেন জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে আশপাশ থেকে জড়িত সন্দেহে দু’জনকে আটক করেছে পুলিশ। সাথে দুটি গাড়িও জব্দ করা হয়েছে।
ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল বলেন, অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। এদিকে যুক্তরাজ্য আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের সভাপতি মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা ও ওয়েলস আওয়ামীলীগ লিডার মোহাম্মদ মকিস মনসুর আহমদ ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের জেনারেল সেক্রেটারি আলহাজ্ব লিয়াকত আলী সহ প্রমুখ নেতৃবৃন্দ একযুক্ত বিবৃতিতে মৌলভীবাজার জেলা ধ্রুবতারার সাধারণ সম্পাদক মোঃ ফয়ছল আহমদ সহ ৪ জন দলিল লেখকের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সকল আসামীদেরকে গ্রেফতার করার জন্য মৌলভীবাজার এর পুলিশ প্রশাসন এর প্রতি জোর দাবী জানিয়েছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত