মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

নবীগঞ্জে বেগম রোকেয়া দিবস পালিত :: ৫ জয়িতাকে সম্মাননা ক্রেষ্ট প্রদান



নবীগঞ্জ সংবাদদাতা:: নবীগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। এ দিবস উদযাপন উপলক্ষে শনিবার সকালে মহিলা বিষয়ক অধিদপ্তর- মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এর উদ্যোগে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় আলোচনা সভা ও ৫ জন জয়িতাকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মীর তারিন বশর লিমার সভাপতিত্বে ও শিক্ষক আলী আমজদ মিলনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, যুব উন্নয়ন কর্মকর্তা মনিরুল ইসলাম, দৈনিক বিবিয়ানার বার্তা সম্পাদক মতিউর রহমান মুন্না, নারী উন্নয়ন ফোরামের সাবেক সাধারন সম্পাদক মরিয়ম বেগম, ইউপি সচিব পৃতেষ রঞ্জন, আব্দুল আহাদ। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, ব্রাক প্রতিনিধি মোঃ আব্দুর রহীম, গীতা পাঠ করেন, ফূলন সুত্র ধর।
এছাড়াও বিভিন্ন পল্লী সমাজ থেকে শতাধিক নারী উপস্থিত ছিলেন। শেষে বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জনকারী ৫জন জয়িতা নারী কে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। তারা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী শেখ ছইফা রহমান কাকলী, শিক্ষা ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী শিল্পী সূত্রধর, সফল জননী নারী মাসুদা বেগম, নির্যাতনের বিভীষিকায় মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী নিলীমা আক্তার, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখে সাফল্য অর্জনকারী নারী জুলেখা আক্তার জুলি।
:

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত