বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

টাংগুয়ার হাওরকে একটি আদর্শ পর্যটন সমৃদ্ধ এলাকা হিসাবে গড়ে তুলতে কাজ করছে সরকার – জ্যাকব এমপি



জাহাঙ্গীর আলম ভূঁইয়া,তাহিরপুর:: টাংগুয়ার হাওর উন্নয়ন করতে ৭৮কোটি ৫৯লাখ টাকা ব্যয়ে একটি প্রকল্প হাতে নিয়েছে বর্তমান সরকার। টাংগুয়ার হাওরে হাজার হাজার পর্যটক আসতে চায়। এসে তেমন কোন সুযোগ সুবিধা ভোগ করতে পারে না। তাই আর্ন্তজাতিক মানের একটি রিসোর্স তৈরী করা হবে এই টাংগুয়ার হাওরে। এই সরকার গরীবের বন্ধু,কৃষি,মৎসজীবি বান্ধব সরকার,উন্নয়নের সরকার। অর্থনীতি সহ সকল ক্ষেত্রে উন্নয়নের ধারা প্রসারীত করেছে এই সরকার। বিএনপি-জামায়াত চায় এই সরকারের পিছনের টেনে ধরতে। শুধু বাধা সুষ্টি করে। পদ্মা সেতু নিয়ে করেছেন কত নাটক। কি লাভ হয়েছে এখন বর্তমান সরকার দেশের টাকা দিয়েই কাজ করছে। আমরা বাংলাদেশ কে আরো সম্পদে পরিপূর্ন করতে চাই,চাই টাংগুয়ার হাওর কেও। মাছ,গাছ,পাখির অভয়াশ্রম এই হাওরকে আরো সংসম্পূর্ন করতে সব ধরনের কাজ করব আমরা সবাই মিলে।

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার প্রাকৃতিক সুন্দর্যে ভরপুর মৎস,পাখি,গাছ ও জীববৈচিত্রের অভরায়ন্য টাংগুয়ার হাওরে এসে ও দূযোর্গপূর্ন আবহাওয়ার মধ্যেও অপনাদের জনস্রোত দেখে আমি মুগ্ধ। এখানে আপনাদের আগমনেই বুজিয়ে দিয়েছে বর্তমান সরকার আপনাদের কাছে কত প্রিয়। বর্তমান সরকার প্রধান মন্ত্রী হাসিনার নেতৃত্বে আমরা বাংলাদেশ কে এগিয়ে নিতে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আপনাদের সহযোগীতা প্রয়োজন।
শনিবার দুপুর ২টায় তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরপাড় গোলাবাড়িতে উপজেলা প্রশাসনের আয়োজনে ‘টাঙ্গুয়া হাওর সমাজভিত্তিক টেকসই ব্যবস্থাপনা’ বিষয়ক মতবিনিময় সভায় তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পূর্ণেন্দু দেব’র সভাপতিত্বে ও সকাল ১১টায় তাহিরপুর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি আলী মর্তূজার সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন,উপজেলা যুবলীগ আহবায়ক হাফিজ উদ্দিন ও সাবেক উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক অনুপম রায়ের যৌথ সঞ্চালনায় সভার প্রধান অতিথির বক্তব্যে বন ও পরিবেশ মন্ত্রনালয়ের উপমন্ত্রী আব্দুল্লাহ-আল-ইসলাম জ্যাকব এমপি এসব কথা বলেন। তিনি আরো বলেন,সুনামগঞ্জ ১আসনের হাওরাঞ্চলের উন্নয়নের স্বার্থে আপনাদের ও মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রিয় এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন সাহেব কাজ করছে আরো করবে। একটি নিন্ম আয়ের দেশ হয়েও মায়ানমার থেকে আসা ১৫লক্ষাধিক রুহিঙ্গাদের সহযোগীতা করতে পিছিয়ে যায় নি বর্তমান সরকার। যা বিশ্বের অন্য কোন দেশ তা পারে নি। টাংগুয়ার হাওরকে একটি আদর্শ পর্যটন সমৃদ্ধ এলাকা হিসাবে গড়ে তুলতে আপনাদের সহযোগীতা করতে হবে। বাকি সব ধরনের কাজ করবে বর্তমান সরকার।
এসময় অন্যানের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,সুনামগঞ্জ-১আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন,সুনামগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ ইমরান হোসেন,তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পূর্ণেন্দু দেব,তাহিরপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজী আবুল হোসেন খান,সাবেক সভাপতি হাজী আব্দুছ ছোবাহান আখঞ্জি,উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি আলী মর্তূজা,সাধারন সম্পাদক অমল কান্তি কর। তাহিরপুর উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক আমিনুল ইসলাম,বাদাঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন,শ্রীপুর দক্ষিন ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বজলু মিয়া,নারী নেত্রী আইরিন বেগম,দলীয় নেতা সেলিম হায়দার,মাসুক মিয়া,রায়হান উদ্দিন রিপন,মতিউর রহমান,বিল্লাল আমিন প্রমূখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত