বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

জহুর বারুতে বাংলাদেশিসহ আটক ৫১৪



প্রবাস ডেস্ক:: মালয়েশিয়ার ইমিগ্রেশন পুলিশের অভিযানে সীমান্ত প্রদেশ জোহর বারু থেকে ৫১৪ জন আটক হওয়ার খবর পাওয়া গেছে। জোহর বারু টেবরাও আইভি ইন্ডাস্ট্রিয়াল এস্টেট এবং কটা টিংগি ও জোহর বারু এলাকায় দেশটির ইমিগ্রেশন পুলিশ অভিযান চালিয়ে এদের আটক করে।

শনিবার স্থানীয় সময় রাত ১২টা থেকে ভোর ৪টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়। বিষয়টি নিশ্চিত করে মালয়েশিয়া ইমিগ্রেশন প্রধান দাতুকে সেরি মুস্তাফার আলী জানান, ১ হাজার ৩৯৯ জন বিদেশি শ্রমিকের বৈধ কাগজপত্র যাচাই বাছাই করে ৫১৪ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে ৫১১ জন শ্রমিক এবং ৩ জন মালিক রয়েছেন। আটককৃতরা বাংলাদেশ, নেপাল, মিয়ানমার, চীন, থাইল্যান্ড ও ভারতের নাগরিক।

ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, আটক হওয়া ৫১৪ জনের মধ্যে ২৪ জন নারীও রয়েছে।

এর আগে গত মাসের ৩০ তারিখ, স্থানীয় সময় বুধবার মালয়েশিয়া রাত ১১টায় চেরাছ জায়া, বালাকংয়ের তিনটি কারখানায় অভিযান চালিয়ে এদের আটক করা হয়। সেলাঙ্গর ইমিগ্রেশন ডিপার্টমেন্টের কর্মকর্তা এবং গোয়েন্দা দল, এ তিনটি স্থানে একযোগে অভিযান পরিচালনা করে ।

জেএম সেলাঙ্গর পরিচালক ওমরান ওমর বলেন, ১৩২ জন বিদেশীকে পরীক্ষা করে এদের মধ্য থেকে কোনো বৈধ কাগজপত্র না থাকায় ইমিগ্রেশন অপরাধে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এর অধীনে ৫৪ জনকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, গ্রেফতারকৃতরা বাংলাদেশী, ইন্দোনেশিয়া, নেপাল, ভারত, শ্রীলংকা, কম্বোডিয়া এবং মিয়ানমারের নাগরিক। যাদের মধ্যে সাত নারী এবং ৪৭ জন পুরুষ। এদের বয়স ২০ থেকে ৫৪ বলে জানান তিনি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত