সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

সাকিবের ছুটি মানতে পারেননি হাথুরুসিংহ



স্পোস্টর্স ডেস্ক: বাংলাদেশের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে ঢাকায় তবে কোচ হিসেবে নয়। হাজার বির্তকের পর শেষ পর্যন্ত শ্রীলঙ্কার দায়িত্বই নিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে।

গতকাল সন্ধ্যায় হোটেল র‌্যাডিসনে বিসিবির শীর্ষ কর্তাদের সঙ্গে বসেছেন বাংলাদেশ দলের বিদায়ী কোচ। সেখানে তিনি ব্যাখ্যা দিয়েছেন কেন পদত্যাগ করেছেন, কেন ছিঁড়ে গেছে বাংলাদেশের সঙ্গে তাঁর সম্পর্কের সুতোটা।

দুপুর গড়াতেই পরিষ্কার হলো বাংলাদেশের সাবেক ও শ্রীলঙ্কান নতুন কোচ হাথুরুসিংহের সাথে আলাপের জন্য র‌্যাডিসন হোটেলে যাননি বিসিবি বিগ বস। যিনি চলে গেছেন, তাকে নিয়ে তার আর কোন মাথা ব্যাথা নেই- এই মন্ত্রে দীক্ষিত নাজমুল হাসান পাপন র‌্যাডিসনে গিয়েছিলেন নতুন কোচ নিয়োগ প্রক্রিয়ায় জাতীয় দলের তিন ফরম্যাটের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান ও মুশফিকুর রহীমের সাথে আলোচনা করতে।

তিনি জানান, খেলোয়াড়দের মানসিকতা নিয়েও তার আপত্তি ছিল। এই যে সাকিব (আল হাসান) টেস্ট খেলল না, এটাও সে মেনে নিতে পারেনি। সে একটু অন্য ধরনের, সবাই তো এক মানসিকতার নয়। তার কথা হচ্ছে, কেন ও (সাকিব) খেলবে না? এ রকম গুরুত্বপূর্ণ খেলোয়াড়, গুরুত্বপূর্ণ সময়ে কেন দেশের হয়ে খেলবে না? ওখানে (দক্ষিণ আফ্রিকায়) আরও কিছু ঘটনা ঘটেছে। তাতে তার মনে হয়েছে এই দলকে আর দেওয়ার কিছু নেই, চলে যাওয়াই ভালো। সে মনে করেছে এভাবে চললে বাংলাদেশকে সামনে এগিয়ে নেওয়া তার পক্ষে সম্ভব নয়।’

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ শুক্রবার (৮ ডিসেম্বর) তার সঙ্গে শ্রীলঙ্কার আনুষ্ঠানিক চুক্তির খবর জানিয়েছে। আনুষ্ঠানিকভাবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি। সে কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে আনুষ্ঠানিকভাবে সবকিছু শেষ করতে তার বাংলাদেশে আসা তার।

তবে এসেই হাথুরুসিংহে বোর্ডের পরিচালক সভাপতি ছাড়াও জাতীয় দলের তিন অধিনায়কের সঙ্গে বৈঠক করছেন। এরই মধ্যে রাজধানীর রেডিসন হোটেলে এসেছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তজা, টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত