শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

‘বীরাঙ্গনা’ কবরীর মেয়ে ‘ধর্ষিতা’ সাফা!



নিউজ ডেস্ক::দীর্ঘ দিনের বিরতির পর আবারও ছোট পর্দায় অভিনয় করছেন ঢাকাই চলচ্চিত্রের মিষ্টি মেয়ে খ্যাত নায়িকা কবরী।

সাজ্জাদ হোসেন দোদুলের রচনা ও নির্দেশনায় ‘ডেটলাইন ২০১৭’ নামের মুক্তিযুদ্ধের একটি নাটকে অভিনয় করছেন কবরী। আর নাটকটিতে তার মেয়ের চরিত্রে অভিনয় করেছেন এই প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী সাফা কবির।

নির্মাতা দোদুল গণমাধ্যমকে জানান, ‘এই নাটকে কবরী আপা একজন বীরাঙ্গনার চরিত্রে অভিনয় করেছেন। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে একটি মানচিত্রের জন্য, একটি দেশের জন্য তিনি তাকে বীরাঙ্গনা হতে হয়েছিলো। কিন্তু আজ ২০১৭ তে এসে তার মেয়েও ধর্ষিত হয়। কিন্তু তার মেয়ে যে ধর্ষিত হলো, কী সেক্রিফাইস করতে গিয়ে মেয়েটি আজকের এই সমাজে, এই সময়ে ধর্ষিত হলো? এক সময় এই সমাজের এমন নরপিশাচদের বিরুদ্ধে সামাজিক আন্দোলনে যেতে চায় মা। কিন্তু মেয়েটি সমাজের মানুষকে মুখ দেখাতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেয়। এ দেশের জন্য মা বীরাঙ্গনা হয়েছিলো, কিন্তু ২০১৭তে এসে তার মেয়ে নিজের ইজ্জত হারিয়ে কী পেলো? এমনই গল্প নিয়ে আমি নির্মাণ করেছি ডেটলাইন ২০১৭ নাটকটি।’

এ বিষয়ে সাফা জানান, যখনই সাফা জানতে পারলেন ১২ ডিসেম্বর তিনি কবরীর সঙ্গেই একটি নাটকে অভিনয় করতে যাচ্ছেন তখন থেকে যেন অনেক উচ্ছ্বসিত ছিলেন তিনি। আবার কিছুটা ভয়েও ছিলেন। কারণ এত বড়মাপের অভিনেত্রীর সাথে প্রথমবারের মতো অভিনয়।

সাফা আরো জানান, ‘শুটিংয়ে যাওয়ার আগে বেশ ভালোভাবে প্রস্তুতি নিই। বিশেষ করে ওনার সম্পর্কে অনেককিছুই জেনে নিয়েছি। কবরী ম্যাডাম এত বড়মাপের একজন নায়িকা যে, তার সঙ্গে অভিনয় করতে পেরেছি এটাই আমার অভিনয় জীবনের অনেক বড় অর্জন। অভিনয়ের পথচলায় এই অর্জনটা আমার পাথেয় হয়ে থাকবে। তিনি এত বড় একজন শিল্পী হয়ে আমাকে অনেক আদর করেছেন, শুটিংয়ের সময় দারুণ সহযোগিতা করেছেন। যেকোনো দৃশ্য ধারণের আগে তিনি আর আমি রিহার্সেল করেছি। কি যে ভালোলাগা ছুঁয়ে গেছে আমার মনের ভেতর তা বোঝাতে পারবো না। আমি অনেক কৃতজ্ঞ দোদুল ভাইয়ের কাছে এবং অনেক অনেক শ্রদ্ধা ভালোবাসা কবরী ম্যাডামের জন্য।’

আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসে বাংলাভিশনে ‘ডেটলাইন ২০১৭’ প্রচার হবে বলে নিশ্চিত করেছেন নির্মাতা সাজ্জাদ হোসেন দোদুল। নাটকটিতে কবরী-সাফা ছাড়া আরও অভিনয় করেছেন নিরব, আজিজুল হাকিম, রাদেশ মামুন অপু প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত