সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

মৌলভীবাজার উন্মোচন এর উদ্যোগে প্রয়াত মুক্তিযোদ্ধা মির্জা ফরিদ বেগের স্মরণে শোক সভা অনুষ্ঠিত



জেসমিন মনসুর: মৌলভীবাজার মহকুমা ছাত্রলীগের অন্যতম প্রতিষ্ঠাতা ৭১ এর বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধে মৌলভীবাজার মহকুমা বি এল এফ এর কমান্ডার, মৌলভীবাজারের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শতাব্দীর শতদল এর প্রতিষ্ঠাতা সভাপতি ও মৌলভীবাজার জেলার মাতারকাপন ঐতিহাসিক বেগ বাড়ির কৃতি সন্তান বিশিষ্ট সমাজসেবক প্রয়াত মির্জা ফরিদ আহমদ বেগ এর স্মরণে গত ১৪ ডিসেম্বর উন্মোচন আয়োজিত মৌলভীবাজার পাবলিক লাইব্রেরীতে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়।
বিশিষ্ট কবি ও দার্শনিক সৈয়দ আহমদ আলী আজিজের সভাপতিত্বে ও কবি পুলক কান্তি ধরের সঞ্চালনায় স্মরণ সভা প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য ও মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান ৭১এর বীর মুক্তিযোদ্ধা জননেতা আজিজুর রহমান। আলোচনা করেন সাবেক জেলা কমান্ডার মুক্তিযোদ্ধা সুলেমান আলী, লেখক কবি কিশোরীপদ দেব শ্যামল,সাংবাদিক সরওয়ার আহমদ,কবি এম সাহাবউদ্দিন আহমেদ,কবি ও মানবাধিকার কর্মি শিব প্রসন্ন ভট্টাচার্য,কবি অসিত দেব,প্রানেশ বর্ধন,মানবাধিকার কর্মি বিভাস ভট্টাচার্য, সংগীত শিল্পী সুরঞ্জিত পাল সুরণ,মির্জা ফরিদ আহমদ বেগ এর পরিবারের সদস্য মির্জা মোস্তাকিম বেগ।মির্জা ফরিদ আহমদ বেগ কে নিয়ে নিবেদিত কবিতা পাঠ করেন মনোরঞ্জন দেব,পলাশ দেবনাথও শর্বরী।শুরুতেই প্রয়াত মুক্তিযোদ্ধার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।
এদিকে যুক্তরাজ্য আওয়ামীলীগের সদস্য জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের সভাপতি ওয়েলস আওয়ামীলীগ লিডার মোহাম্মদ মকিস মনসুর ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের সেক্রেটারি ওয়েলস আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব লিয়াকত আলী এক যুক্ত বিবৃতিতে মৌলভীবাজার জেলার কৃতি সন্তান বিশিষ্ট সমাজসেবক মির্জা ফরিদ আহমদ বেগ এর মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন সহ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা সহ মহাণ আল্লাহ্‌ যেনো উনাকে জান্নাতবাসী করুন এই দোয়া করার জন্য সবার প্রতি অনুরুধ জানিয়েছেন.। শোক বাণীতে জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের সভাপতি মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর বলেন আমাদের গৌরব জাতির এই বীর সন্তান মির্জা ফরিদ আহমদ বেগ ভাই একজন খাঁটী মুক্তিযুদ্ধা ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্বে অংশ গ্রহন করে বীরত্বের সহিত মুক্তিযুদ্ব করে জাতিকে দিয়েছিলেন একটি পতাকা একটি মানচিত্র.। তিনি আজীবন বিভিন্ন সামাজিক ও সমাজসেবামূলক সংগঠনের মাধ্যমে বাংলাদেশের ও মৌলভীবাজার জেলার উন্নয়নে বিরাট ভূমিকা রেখে গেছেন। উনার চলে যাওয়ায় মৌলভীবাজার জেলাবাসীর অপূরণীয় ক্ষতি হয়েছে বলে প্রবাস থেকে মকিস মনসুর অভিমত ব্যাক্ত করেছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত