শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

বিজিবি সদস্যদের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে : রাষ্ট্রপতি



নিউজ ডেস্ক::বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস আজ বুধবার (২০ ডিসেম্বর)। সারাদেশজুড়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস পালিত হবে। দিবসটি উপলক্ষে বিজিবি নানা কর্মসূচি নিয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস উপলক্ষে এক বাণীতে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ বলেছেন, দেশের স্বার্থ সমুন্নত রাখতে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে বিজিবি সদস্যদের দায়িত্ব পালন করতে হবে। মহান মুক্তিযুদ্ধে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ এবং বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ সহ এ বাহিনীর আটশত ১৭ জন অকুতোভয় সদস্য আত্মত্যাগ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে তিনি একথাও বলেন।

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ বিজিবি) দিবস উপলক্ষে বাঙালি জাতির এ সূর্যসন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ৭১’ সালের ২৫ মার্চ কালরাতে পাক-বাহিনী ঢাকার পিলখানাস্থ তৎকালীন ইপিআর সদর দফতর আক্রমণ করে। আর ইপিআর সদর দফতর থেকেই ওয়ারলেসযোগে দেশের প্রত্যন্ত অঞ্চলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণা পৌঁছে দেয়া হয়।

রাষ্ট্রপতি আরো বলেন, দেশের সীমান্তরক্ষা, দেশে চোরাচালান প্রতিরোধ, দেশের নারীশিশু ও মাদকপাচার প্রতিরোধে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সীমান্তে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে তাদের দায়িত্বপালন করে যাচ্ছে। বিজিবি দুর্যোগকালীন উদ্ধার কার্যক্রম এবং দেশের স্বার্থ সমুন্নত রাখতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র সদস্য নিষ্ঠা, আন্তরিকতা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দায়িত্বপালন করবেন। এটাই দেশের মানুষের প্রত্যাশা।

উল্লেখ্য, বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে এবারই প্রথম মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) কমান্ডার পুলিশ ব্রিগেডিয়ার জেনারেল মায়ইন্ট তোয়ের নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধিদল এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক শ্রী কৃষাণ কুমার শর্মার নেতৃত্বে ১৫ সদস্যের প্রতিনিধিদল উপস্থিত থাকবেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত