বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

বাংলা একাডেমিতে ওবায়দুল কাদের‘এটা নির্বাচনের বছর, যেন কোন বিশৃঙ্খলা না ঘটে’



নিউজ ডেস্ক::আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কলেজ, বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি থাকবে থাকতে হবে। কিছু কিছু বিশৃঙ্খলা ঘটে, সে ব্যাপারে ছাত্রলীগকে শর্তক থাকতে হবে। এটা নির্বাচনের বছর। যেন কোন ধরনের বিশৃঙ্খলা না ঘটে। তাই বলছি স্কুল পর্যায়ের কমিটি করার দরকার নেই।

শনিবার (২৩ ডিসেম্বর) ছাত্রলীগ আয়োজিত বাংলা একাডেমিতে মহান বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ছাত্রলীগের সাবেক এই সভাপতি বলেন, ছেলে মেয়েরা বই পুস্তকের বোঝা দেখলে মনে হয় পিঠের উপর যেন মরুভূমির পথ বেয়ে চলছে। তার পর আবার রাজনীতির আরেক বোঝা। দরকার নেই এসবের।

‘বিএনপির নেতারা বিভিন্ন সময় বলে আসছে দেশে আইনের শাসন নেই’ এবক্তব্যের সমালোচনা করে মন্ত্রী বলেন, অনেক ছাত্রলীগের ছেলে আছে এখন জেলে। কারো কারো যাবজ্জীবন জেল হয়েছে। কারো ফাঁসি পর্যন্ত হয়েছে। কিন্তু বিএনপির আমলে তাদের দলের কোন নেতাকর্মীর কোন বিচার হয়েছে?

নির্বাচন কমিশনের প্রতি বিএনপি অনাস্থা প্রকাশের সমালোচনা করে তিনি বলেন, কুমিল্লায় আস্থা ছিল। রংপুরে নেই। কেমনে আপনাদের টেনে তুলবে? আপনারা তো ২য়ও হন নাই। হয়ে গেলেন তৃতীয়। তৃতীয়কে টেনে তুলবে কিভাবে। নির্বাচন কমিশনের কি এটা দায়িত্ব?

এসময় উপস্থিত ছিলেন- ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত