বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

বিশ্বের ক্ষমতাধর নারীর তালিকায় প্রিয়াঙ্কার অবস্থান কত?



বিনোদন ডেস্ক::অভিনয়ে বেশ নৈপুণ্যতা দেখিয়ে জয় করে নিয়েছে কোটি দর্শকের ভালোবাসা। শুধু অভিনয় নয় উপস্থাপনা, নাচ, সব কিছুতেই যেন বেশ পটু এই অভিনেত্রী। আর তাইতো চলতি বছর বিশ্বের ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় ঠাঁই পেয়েছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। মার্কিন প্রভাবশালী সাময়িকী ফোর্বসের ক্ষমতাধর নারীর তালিকায় প্রিয়াঙ্কার স্থান ৯৭।

শত নারীর মধ্যে পিছিয়ে থাকলেও ফোবর্সের বিশেষ ক্যাটাগরিতে এগিয়ে রয়েছেন তিনি। বিনোদন এবং মিডিয়া জগতের শীর্ষ ১৫ জনের তালিকায় প্রিয়াঙ্কার নাম উঠে এসেছে। রাজনীতি, ব্যবসা-বাণিজ্য, প্রযুক্তি ও মানবসেবার মতো বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্বের আসনে থাকা বিশ্বের ২৯টি দেশ থেকে ১০০ ক্ষমতাধর নারীর এ তালিকা তৈরি করেছে ফোর্বস।

এদিকে প্রথমবারের মতো পেতে যাচ্ছেন ডক্টরেট ডিগ্রি। প্রিয়াঙ্কাকে ডক্টরেট ডিগ্রি দিচ্ছে তার নিজ এলাকা উত্তর প্রদেশের বরেলি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়। সেই সুবাদে পাঁচ বছর পর নিজ এলাকায় যাচ্ছেন তিনি।

জানা গেছে, আজ (২৪ ডিসেম্বর) প্রিয়াঙ্কার হাতে এই সম্মানের ডিগ্রি তুলে দেয়া হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রিয়াঙ্কা নিজেই। সেখানে আরো থাকবেন বরেলি বিশবিদ্যালয়ের চ্যান্সেলর ডা. কেশব কুমার এ আগরওয়াল-সহ স্থানীয় একাধিক মন্ত্রী। সেখানে নিজের হাতে এই সম্মান গ্রহণ করবেন হলিউডের ‘বেওয়াচ’ খ্যাত এই অভিনেত্রী।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত