শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

স্কীল ওয়ার্কারদের বৈধতার দাবীতে লন্ডনে শ্যাডো মিনিস্টারের সাথে সৌজন্য সাক্ষাৎ ও স্মারকলিপি প্রদান



মোহাম্মদ মকিস মনসুর: দীর্ঘ দিন ধরে ব্রিটেনে অভার ষ্টে থাকা বৈধ কাগজ বিহীন স্কিল ওয়ার্কার বা বৈধ হওয়ার আবেদন ঝুলন্ত অবস্থায় আছে সেই সকল স্কিল ওয়ার্কারদের বৈধতা প্রদানে সরকারের উপর চাপ বাড়াতে ও জনমত গঠনের লক্ষে ক্যাম্পইনের ধারাবাহিকতায় বিসিএ ওয়েস্ট মিডল্যান্ড রিজিওনের সভাপতি কমিউনিটি নেতা নুরুল হক জেপি ও সাংবাদিক জয়নাল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে একটি প্রতিনিধি দল ব্রিটেনের প্রভাবশালী ব্রিটিশ এমপি শ্যাডো পররাষ্ট্রমন্ত্রী খালেদ মাহমুদ ও শ্যাডো ইমিগ্রেশনমন্ত্রী আফজাল খান এর সাথে গত ২৭শে ফেব্রুয়ারি হাউজ অফ কমন্সে এক সৌজন্য সাক্ষাৎ করে একটি স্বারকলিপি হস্তান্তর করা হয়।
স্বারকলিপিতে উল্লেখ করা হয় এসব অবৈধ অভিবাসীদের বৈধতা দিলে তারা বোঝা নয় বরং ব্রিটিশ অর্থনীতিতে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে তাই এই গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে ও কারীশিল্পে বর্তমানে স্টাফ সংকট সমাধানে এসব অভিবাসীদের বৈধ করে কাজ করার সুযোগ প্রদান সম্বলিত প্রস্তাবের স্বপক্ষে বিভিন্ন যুক্তি তুলে ধরা হয়।
স্বারকলিপিতে আরো উল্লেখ করা হয় বর্তমানে কারীশিল্পে যে স্টাফ সংকট চলছে তা সমাধানে এসব অভিবাসীদের বৈধ করে কাজ করার সুযোগ দিলে ঐতিহ্যবাহী একটি শিল্প ধ্বংশ হওয়া থেকে রক্ষা পেয়ে ব্রিটিশ অর্থনীতিকে আরো বেগবান করবে। আর এসব প্রস্তাবের স্বপক্ষে বিভিন্ন যুক্তি তোলে ধরে তা ব্রিটিশ পার্লামেন্টে উপস্থাপন করার জন্য শ্যাডো মিনিস্টার দ্বয়ের প্রতি অনুরোধ জানানো হয়।
এই সময় ক্যাম্পইনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন রাজু আহমেদ ও হেলাল আহমদ।এ ছাড়াও কমিউনিটির পক্ষে উপস্থিত ছিলেন লেবার পার্টির ইয়ার্ডলীর সিএলপির ভাইস চেয়ার ও কাউন্সিলার পদপ্রার্থী সাদেক মিয়া সমছু, কমিউনিটি নেতা আশিক মিয়া, সাংবাদিক আমিরুল ইসলাম বেলাল, আব্দুল লতিফ, ও আব্দুল গিয়াস সহ প্রমুখ নেতৃবৃন্দ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত