বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল এর ওপর হামলার তীব্র নিন্দা ও হামলাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকের নেতৃবৃন্দ



লিমন ইসলাম: যুক্তরাজ্য আওয়ামীলীগের সদস্য জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকের কনভেনার মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর আহমদ ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকের সেক্রেটারি আলহাজ্ব লিয়াকত আলী সংবাদপত্রে এক যুক্ত বিবৃতিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল এর ওপর হামলার তীব্র নিন্দা ও এই হামলাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন।
বিবৃতিতে জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকের কনভেনার সাবেক ছাত্রনেতা মকিস মনসুর আহমদ বলেন এই হামলা শুধুই ডঃ জাফর ইকবালের ওপর নয়, এই হামলা হয়েছে -প্রগতির ওপর, অসাম্প্রাদায়িকতার ওপর. জাফর ইকবালকে আঘাত করা মানে গোটা শিক্ষা ব্যবস্থার ওপর আঘাত। এই হামলা সব বিবেকমান শিক্ষক ও প্রগতিশীল মানুষকে অপমান ও আঘাত করার শামীল।
সাংবাদিক মকিস মনসুর কথাসাহিত্যিক ও কম্পিউটার বিজ্ঞানি অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলার অর্থ বাংলাদেশের ওপর হামলা বলে উল্লেখ করে বলেন দীর্ঘ দিন ধরে প্রগতি ও মুক্তমনা ড. মুহম্মদ জাফর ইকবালকে হুমকি দিয়ে আসছিল জঙ্গী গোষ্ঠী। কিন্তু তাঁর চিন্তা চেতনা থেকে তিনি সরে দাঁড়াননি,হুমকি ধামকিকে তিনি ভয় করেননি, বিচলিত হননি এজন্য তাকে ধন্যবাদও জ্ঞাপন করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত