শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের দাবীতে লন্ডনে গোলটেবিল বৈঠক সম্পন্ন: এক নব- ইতিহাসের সূচনা



খায়রুল আলম লিংকন: যদি লক্ষ থাকে অটুট,বিশ্বাসে ভরা হৃদয়” মহাণ আল্লাহ্‌র রহমতে ও সবার প্রচেষ্টায় মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ হবেই হবে নিশ্চয়.. এই স্লোগানকে সামনে রেখে ২৫ লক্ষ জনগনের প্রাণের দাবী মৌলভীবাজারে মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় চাই দেশে বিদেশে এই ক্যাম্পেইনে মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্সআপ গ্রুপের মাধ্যমে মৌলভীবাজার জেলাবাসী আজ ঐক্যবব্ধ।
দীঘ ১০ বছর ধরে এই দাবী আদায়ের লক্ষে জেলাবাসী ক্যাম্পেইনে চালিয়ে আসছেন.। ইতিমধ্যে মৌলভীবাজারে কয়েকটি সফল সভা. সমাবেশ. সেমিনার ও সব বৃহৎ মানববন্ধন করা সহ মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বরাবরে স্মারকলিপি প্রদান ও সাস্থ্যমন্ত্রী. চীফ হুইপ. হুইপ ও লকাল এমপি সহ জেলা প্রশাসনের বিভিন্ন বিশিষ্টজনের সাথে মতবিনিময় করা হয়েছে। ২৫ লক্ষ জনগনের প্রাণের দাবীতে দেশে- বিদেশে মৌলভীবাজার জেলাবাসী ঐক্যবব্ধ হয়ে বাংলাদেশের রাজধানী ঢাকা.লন্ডন সহ আমেরিকা. কানাডা. কুয়েত.কাতার.ইউরোপ মিডিলিষ্ট মধ্যপাচ্য ও বিভিন্ন দেশে এমনকি বৃটেনের বিভিন্ন শহরে মতবিনিময় সভা- সমাবেশ. মৌলভীবাজার জেলা সদরে ঐতিহাসিক সফল গোলটেবিল বৈঠক করা সহ সভা ও সমাবেশ এর মাধ্যমে প্রবাসীরা ক্যাম্পেইন চালিয়ে আসছেন। এই ধারাবাহিকতায় গত মঙ্গলবার বৃটেনের সেন্ট্রাল লন্ডনের অট্রিযাম কনফারেন্স হলে সন্ধ্যা ৬ ঘটিকায় বৃটেনে বসবাসরত চার শতাধিক মৌলভীবাজার জেলাবাসীর উপস্থিতিতে বৃটেনের ইতিহাসে এই প্রথমবারের মত গোলটেবিল বৈঠক সম্পন্ন করে এক নব- ইতিহাসের সূচনা করা হয়েছে।
ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্সআপ গ্রুপের অন্যতম উপদেষ্টা কমিউনিটি লিডার ড.ওয়ালী তসর উদ্দিন এমবিই এর সভাপতিত্বে এবং ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্স আপ গ্রুপের এডমিন সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর আহমদ, সাংস্কৃতিক সংগঠক মিসেস হেলেনা ইসলাম ও সাবেক ছাত্রনেতা কামরুজ্জামান খাঁন কমরুর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত প্রবাসের ইতিহাসে লন্ডনের মাটিতে প্রথম বাংলাদেশীদের গোলটেবিল বৈঠকের মৌলভীবাজার জেলাবাসীর এই মিলনমেলায় প্রধান ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার সাবিনা আক্তার, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ সেলিম উদ্দিন, যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব জালাল উদ্দিন, ৭১ এর মুক্তিযোদ্ধা এম এ মান্নান. বিশিষ্ট ব্যাবসায়ী বজলুর রশিদ এমবিই. সাংস্কৃতিক ব্যাক্তিত্ত খালেদ চৌধুরী, কমিউনিটি লিডার কে এম আবু তাহের চৌধুরী, বিশিষ্ট ব্যাবসায়ী এম এ মুনিম, বিশিষ্ট ব্যাবসায়ী শাহনুর খাঁন. চ্যানেল এস এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাহি ফেরদৌস জলিল.এনটিভি ইউরোপের সিইও সাবরিনা হোসেন. কানাডা আওয়ামীলীগ সভাপতি জিএম মাহমুদ মিয়া. বিশিষ্ট ব্যাবসায়ী সাইদুর রহমাম রেনু. বিশিষ্ট ব্যাবসায়ী নুরুল ইসলাম মাহবুব. বিসিএর সেক্রেটারি অলি খাঁন. কমরেড মসুদ আহমদ. মুক্তিযোদ্দা সৈয়াদ আব্দুল কাইয়ুম কয়সর. কাউন্সিলার রিতা বেগম. কাউন্সিলার রহিমা রহমান. হারুনর রশিদ. ডা: আলাউদ্দিন আহমদ ডা: মুজিবুল হক. শিক্ষক নুরুল ইসলাম. মুক্তিযোদ্ধা আব্দুর রহিম. রাজন উদ্দিন জালাল. মুহি চৌধুরী ইকবাল.সাইদুর রহমান বিপুল. টিপু মিয়া. আব্দুল করিম মধু. ও জিলানী চৌধুরী জেবু।
সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন চৌধুরী হাফিজ আহমদ. ও গোলটেবিল বৈঠকের মৃল প্রবন্ধ পাঠ করেন জয়নাল আবেদিন লেখন.। সভায় বাংলাদেশ থেকে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন মৌলভীবাজার -রাজনগরের জাতীয় সংসদ সদস্য প্যানেল স্পীকার সৈয়দা সায়রা মহসিন এমপি. গোলটেবিল বৈঠকের সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যাবসায়ী নুনু মিয়া. মসুদ আহমদ. শাহ্‌জাহান আহমদ তরফদার. নজরুল ইসলাম অকিব.মাহমুদুর রহমান তালুকদার. মোহাম্মদ কিবরিয়া. মুজিবুর রহমান জসিম. নুরুল ইসলাম. জামাল আহমদ. রুহেল খাঁন. আব্দুল মুকিদ বাদশাহ. ফারুক আহমদ. রাজু আহমদ কালাম. জয়নাল আবেদিন লেখন. সাদিয়ান চৌধুরী. আলহাজ্ব লিয়াকত আলি. জেবিন চৌধুরী সেবিন.সুফিয়া আলম.কবি আসমা মতিন. জুসনা ইসলাম.মুন কুরেসী. হেনা বেগম. রাহেলা শেখ.জুনারা ইসলাম. সাবরিনা. রানিয়া বেগম. লাভলী খাতুন. মশউদ বকস নাজমুল. মোশাহিদ রহমান. সায়ফুর রহমান কুরেসী হিরু. শফিকুর রহমান তবারক. শেখ সালামত তালুকদার. এম এ রুকন. শাহ্‌ সাফি কাদির. রাধা ধর রাজু. আব্দুর রুউফ তালুকদার. রেফুল মিয়া. কাজী ফয়সল আহমদ. ব্যাবসায়ী আব্দুল মালিক. মোহাম্মদ মুজিব. শামীম চৌধুরী. সেলিম আহমদ. রাজু আহমদ কালাম. মামুন আহমদ.আমজদ সানি. মাহমুদ চৌধুরী.তাজুল হক কামাল. সৈয়দ আবু সাঈদ. ইমরান শামীম. খায়রুল আলম লিংকন. সৈয়দ আকলাকুল আম্বিয়া রাবেল. শাহজাহান সিরাজ. সলিসিটর লিয়াকত আলী খাঁন. বদরুজ্জামান খাঁন. শিবলু আহমদ. শাহিন আহমদ চৌধুরী আব্দুল হাফিজ. ইকবাল আহমদ. সাদিকুর রহমান. আতিকুল ইসলাম. আব্দুস সালাম. লিয়াকত খাঁন. নিয়াজ আহমদ লিটন.সৈয়দ মুজিবুর রহমান. আমিনুর রহমান চৌধুরী. আওয়াল আমরান. সালিক মিয়া. পারভেজ কবির. লিটন চৌধুরী. বদর উদ্দিন চৌধুরী. বাদল আহমদ আব্দুর রব. আব্দুল ওয়াহিদ বাবুল.রেজাউল করিম লাভলু. আবুল লেইস মনা. মুহিবুর রহমান সানজব. শাহীন আহমদ. কামাল চৌধুরী. শাহিন আহমদ চৌধুরী. কবির আহমদ. মোশেদ আহমদ মতসির. নাজিম আহমদ. অদূদ আহমদ. সেলিম আহমদ. মুকিত আহমদ. নাজিম আহমদ. বাবুল মিয়া. শাহ্‌ আলম. ফারুক আহমদ. আয়শা বেগম. আবুল হোসেন. ফয়সল আহমদ. সাইফুল মিয়া. সরওয়ার আহমদ.মনজিলা কুরেসী. মিসবাউর রহমান. আবু শহিদ সাবলু. প্রমুখ নেতৃবৃন্দ।
সভায় বক্তারা ২৫ লক্ষ জনগনের প্রাণের দাবী মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের জন্য মানণীয় প্রধানমন্ত্রী ও সরকারের প্রতি জোর দাবী জানান। এছাড়া ও দাবী বাস্তবায়ন না হওয়া অবধি ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন চালিয়ে যাওয়ার জন্য সভায় দূঢ় প্রত্যয় ব্যাক্ত করা সহ মৌলভীবাজার জেলার উন্নয়নে মৌলভীবাজারে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় ও শমসেনগর বিমানবন্দর চালু সহ ৭ দফা দাবী সম্ভলিত প্রস্তাবলী মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্সআপ গ্রুপের এডমিন কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর আহমদ পাঠ করে শুনানোর পর তাহা সব সম্মতিক্রমে করতালির মাধ্যমে পাশ করা হয়।সভাপতি বক্তব্যে ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্সআপ গ্রুপের অন্যতম উপদেষ্টা কমিউনিটি লিডার ড.ওয়ালী তসর উদ্দিন এমবিই প্রবাসের ইতিহাসে লন্ডনের মাটিতে প্রথম বাংলাদেশীদের গোলটেবিল বৈঠকে মৌলভীবাজার জেলাবাসীর মিলনমেলায় যারা উপস্থিত হয়ে ইতিহাসের অংশীদার হয়েছেন সবাইকে অভিনন্দন জানিয়ে আগামীদিনের ক্যাম্পেইনে সবার সহযোগীতা কামনা করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত