শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

রোমেরোর স্ত্রীর কথায় কেঁপে উঠল আর্জেন্টিনা



আর সপ্তাহ তিন পর রাশিয়ায় বসবে গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত বিশ্ব ফুটবলের মহাযজ্ঞ রাশিয়া বিশ্বকাপ। এর দুইদিন পরই নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে মুখোমুখি হবে দুইবারের চ্যাম্পিয়ন মেসির আর্জেন্টিনা। বিশ্বের তাবৎ আর্জেন্টাইন ভক্তরা চাইছে এবারের বিশ্বকাপটা অন্তত মেসির হাতেই উঠুক। আর এর মধ্য দিয়ে ৩২ বছরের শিরোপা খরা কাটুক।

হঠাৎ করেই আর্জেন্টাইন শিবির কাঁপিয়ে দিলেন একজন সাবেক মডেল। পাঠকদের প্রশ্ন জাগতেই পারে কে এই মডেল? কিংবা ফুটবলের সঙ্গে আর্জেন্টাইন শিবিরের সঙ্গে তার কিইবা সম্পর্ক? তিনি আর কেউ নন। কিছুদিন আগে ইনজুরির কারণে বিশ্বকাপ দল থেকে ছিটকে পড়া দলের নাম্বার ওয়ান গোলরক্ষক সার্জিও রোমেরোর স্ত্রী ইলিয়ানা গার্সিও।

গত সোমবার বিশ্বকাপের জন্য আর্জেন্টিনার দল ঘোষণা করেন জর্জ সাম্পাওলি। পরদিন মঙ্গলবার প্রাকটিসে নেমে পড়ে গোটা আর্জেন্টিনা দল। যেখানে যোগ দেন লিওনেল মেসি সহ দলের অন্যান্য সদস্যরাও। কিন্তু প্রথম দিনেই ইনজুরিতে পড়েন রোমেরো। যার কারণে তাকে বিশ্বকাপ দল থেকে বাদ দেয়া হয়। এখান পর্যন্ত সবকিছুই ঠিক ছিল। নতুন করে বক্তব্য হচ্ছে তাকে বাদ দেয়ার একদিন পর রোমেরোকে বাদ দেয়া নিয়ে বোমা ফাটালেন তার স্ত্রী ইলিয়ানা গার্সিও।

লস অ্যাঞ্জেলসের একটি টেলিভিশন শোতে সাক্ষাতকারে ইলিয়ানা বলেন, সব মিথ্যে। আর্জেন্টিনার ফুটবল সংস্থা রোমেরোর ইনজুরি নিয়ে মিথ্যে বলেছে। কারণ, ‘অনেকেই তাকে দলে চায় না’। তার কিছুই ভাঙেনি। হাঁড় সামান্য সরে গেছে।

তার দাবি, রোমেরোর ইনজুরি সিরিয়াস নয়। বিশ্বকাপের আগেই ফিট হয়ে যাবেন। চিকিৎসকরা তাকে বলেছে যে সে বিশ্বকাপের জন্য ঠিক আছে। সর্বোচ্চ দুই বা তিন সপ্তাহ লাগতে পারে সেরে উঠতে। রোমেরোর স্ত্রী বলেন, এটাই আমার স্বামীর অবস্থা। প্রথম ম্যাচের জন্য ফিট হয়ে যেতে পারতো সে। অনেক মানুষই তাকে দলে চায়নি। নিজেদের কথার জোর বাড়াতেই ওরা বলেছে যে হাঁড় ভেঙেছে। এই মিথ্যে শুনতে শুনতে আমি ক্লান্ত।

ইলিয়ানা আরো বলেছেন, আমি জানি না যারা এসব কথা বলছে তা উটকো, তারা জানে না নাকি কাপুরুষের মতো বলছে কিংবা ব্যক্তিগত স্বার্থে, যেটাই হোক এর চেয়ে বাজে কিছু হতে পারে না।

ম্যানচেস্টার ইউনাইটেডের এই গোলকিপারের ব্যাপারে আর্জেন্টিনার ফুটবল সংস্থা আনুষ্ঠানিকভাবে জানিয়েছিল, সার্জিও রোমেরোর হাঁটুতে জয়েন্ট ব্লকেজ ধরা পড়েছে আর সেজন্য সে দলের বাইরে চলে গেছে। উইলি কাবালেরো ও ফ্রাংকো আরমানি আর্জেন্টিনা দলের বাকি দুই গোলকিপার ছিলেন। কিন্তু দীর্ঘদিন ধরেই রোমেরো ছিলেন এক নম্বর। ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে আর্জেন্টিনার এবারের বিশ্বকাপ মিশন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত