বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ

বৃটেনের কিলবর্ণে ইফতার মাহফিল অনুষ্ঠিত



মকিস মনসুর: পবিত্র রমজান মাসে সিয়াম সাধনা করে মহান আল্লাহর নৈকট্য লাভের জন্য বিশ্বের মুসলিম নর-নারী অন্যান্য মাসের চেয়ে বেশী এবাদত বন্দেগীতে সময় কাটান। আর সারাদিনের রোজার পর ইফতার আল্লার নিয়ামত এবাদতেরই অংশ, তাই সারা মাস ব্যাপী পারিবারিক ইফতার পার্টির সাথে সাথে বিভিন্ন সামাজিক সংগঠন গুলিও ইফতার মাহফিলের আয়োজন করে থাকে ।

বেঙ্গলী এডুকেশন এন্ড কালচারাল এসোসিয়েশন (হ্যাম্পষ্টেড ও কিলবর্ণ) ২০০৮ সাল থেকে তাদের অন্যান্য কর্মসুচীর মধ্যে এলাকার সকল মুসলিম নর-নারী শিশু কিশোর জনপ্রতিনিধিদের নিয়ে আয়োজন করে থাকে ইফতার মাহফিলের এরই ধারাবাহিকতায় ২২শে মে মঙ্গলবার স্হানীয় কমিউনিটি সেন্টারে আয়োজন করে ইফতার ও দোয়া মাহফিলের।এতে অসংখ্য ধর্মপ্রান মুসলিম জনতার সমাগম ঘটে। ইফতার পূর্ব আলোচনা সভায় সংগঠনের সভাপতি নজরুল ইসলাম অকিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির আহমদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হ্যাম্পষ্টেড এন্ড কিলবর্ণের এম,পি , টিউলিপ সিদ্দিক। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মৌলভীবাজার ৩ আসনের এম,পি, প্যানেল স্পিকার সৈয়দা সায়রা মহসিন, কাউন্সিলার নাজমা রহমান, কাউন্সিলার নাসিম আলী, কাউন্সিলার মুজিবুর রহমান জসিম, কাউন্সিলার পারভেজ আহমদ, কাউন্সিলার নাদিয়া শাহ্, কাউন্সিলার রীতা বেগম, ও কাউন্সিলার শিবা ।
এ ছাড়া সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন তুফায়েল আহমদ, তাজ উদ্দিন, শফিকুর রহমান, শাহ আসফাকুল কবির, সুয়েব আহমদ প্রমুখ। পবিত্র কোরআন তেলাওত করেন হাফিজ আল মাহি মোহাম্মদ ইবতেসাম রহমান ও মারিয়াম আহমেদ। ইফতারের আগে সমগ্র মুসলিম উম্মার সুখ সমৃদ্ধি কামনা করে দোয়া পরিচালনা করেন মোহাম্মদ আহমদ সাদ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত