বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তের প্রতিবাদে শ্রীমঙ্গলে মানববন্ধন



রুপম আচার্য্য, শ্রীমঙ্গল: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনের দ্বৈত ভর্তি বাতিলের নামে শিক্ষার্থীদের কাছ থেকে মাত্রাতিরিক্ত হারে আরোপকৃত জরিমানা মওকুফ এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ও এল.এল.বি (পাস) এক সাথে অধ্যায়নের নিয়ম পুর্নবহাল করার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
গতকাল রবিবার (২৭ মে) সকাল সাড়ে ১১টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের আয়োজনে, মৌলভীবাজারের শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে এক বিশাল মানববন্ধনে বক্তব্য রাখেন শ্রীমঙ্গলের মানবধিকার কর্মী এস কে দাশ সুমন ও জাবেদ ভুইয়া সহ শ্রীমঙ্গল সরকারি কলেজের শিক্ষার্থী জাহিদ হাসান সুমন, শ্রীমঙ্গল সরকারি কলেজের শিক্ষার্থী বিথিকা রাণী সিনহা, প্রিয়াঙ্কা দেবনাথ প্রমুখ। শিক্ষার্থীদের জরিমানা মওকুফ এর দাবী না মানলে অনশন বা শান্তিপুর্ণ আন্দোলনে যাবেন বলে আভাস প্রদান করেন।
প্রসঙ্গত, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৭-১৮ বর্ষের ¯œাতক (সম্মান) ১ম বর্ষের শিক্ষার্থীরা যারা ২০১৬-১৭ সালে ¯œাতক (পাস) কোর্সে ভর্তি হয়েছিল এবং ১ম বর্ষ চুড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করেছে ও যারা পরীক্ষায় অংশগ্রহণ করেনি তাদের পুর্বের ভর্তি বাতিল করার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থী প্রতি দশ হাজার টাকা ও সাত হাজার পাঁচশত জরিমানা নির্ধারণ করে গত ২০ মে অনলাইনে বিজ্ঞপ্তি প্রকাশ করে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত