বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

সরকারি শিশু পরিবারের শিশুদের নিয়ে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব’র ইফতার



রুপম আচার্য্য, শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সরকারি শিশু পরিবারের শিশু-কিশোরিদের নিয়ে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব কর্তৃক আয়োজিত ইফতার মাহফিলে যোগ দেন বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, স্থানীয় প্রশাসনিক কর্মকর্তা ও সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গ। আমন্ত্রিত অতিথি ও শিশুদের সম্মানে আয়োজিত এ ইফতার মাহফিলে, মাহে রমজানের ফযিলত ও গুরুত্ব অনুধাবন এবং বিভিন্ন অনুপ্রেরণামুলক ধর্মীয় আলোচনার মাধ্যমে এক প্রাণবন্ত পরিবেশের সৃষ্টি হয়।
মঙ্গলবার ২৯ মে শ্রীমঙ্গল সরকারি শিশু পরিবার মিলনায়তনে, শিশু পরিবারের শিশু-কিশোরিদের নিয়ে আয়োজিত এ ইফতার মাহফিলে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট এ এস এম আজাদুর রহমানের সভাপতিত্বে ও সাপ্তাহিক জয়বার্তা পত্রিকার প্রধান সম্পাদক বঙ্গকবি লুৎফুর রহমান এর সঞ্চালনায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলার (শ্রীমঙ্গল ও কমলগঞ্জ সার্কেল) সহকারী পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান, শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসিন মিয়া, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইলেকট্রনিক মিডিয়া জার্নালিষ্ট এসোসিয়েশন (ইমজা) সভাপতি এডভোকেট রাধাপদ দেব সজল, শ্রীমঙ্গল উপজেলা ভাইস চেয়ারম্যান প্রেমসাগর হাজরা, শ্রীমঙ্গল উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হেলেনা চৌধুরী, মৌলভীবাজার জেলা পরিষদের অন্যতম সদস্য মশিউর রহমান রিপন, শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জয়নাল আবেদীন টিটো, মুক্তিযোদ্ধা সংসদ শ্রীমঙ্গলের প্রাক্তন মুক্তিযোদ্ধা কমান্ডার কুমুদ রঞ্জন দেব, প্রাক্তন ডেপুটি কমান্ডার মোয়াজ্জেন হোসেন ছমরু, মুক্তিযোদ্ধা সানু মিয়া, মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল হেলাল, প্রমুখ।
এছাড়া এ মহতী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক মুনতাকা চৌধুরী, সহকারী শিক্ষিকা সখিনা আক্তার,মৌলভীবাজার প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, দৈনিক বাংলার দিন এর সম্পাদক বকশী ইকবাল, এটিএন নিউজ ও এটিএন বাংলা জেলা প্রতিনিধি সৈয়দ মহসীন পারভেজ, শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব সভাপতি মো. আনিসুল ইসলাম আশরাফী, দৈনিক প্রথম আলো কমলগঞ্জ প্রতিনিধি মুজিবুর রহমান রঞ্জু, মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার মু. ইমাদ উদ্দীন, দৈনিক সমকাল প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি এ ওয়াহিদ রুলু, শ্রীমঙ্গলস্থ ৪৬ বিজিবির নায়েব সুবেদার মো. জাহাঙ্গির হোসেন, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন), ট্যুরিষ্ট পুলিশের পরিদর্শক মো. নওয়াব আলী, বিশিষ্ট ব্যবসায়ী ও শ্রীমঙ্গল উপজেলা তাতী লীগের যুগ্ন আহবায়ক হাজী মো. শাহ আলম, পাঁচ ভাই রেষ্টুরেন্টের পরিচালক মো: শরিফ আহমদ, আমাদের সময় এর কমলগঞ্জ প্রতিনিধি সাব্বির এলাহি, সাংবাদিক জয়নাল আবেদীন, ব্যবসায়ী আব্দুল কাদির, বিশিষ্ট আবাসন ব্যবসায়ী আবু সিদ্দিকি মোহাম্মদ মোছা, গ্র্যান্ড সেলিম রিসোর্টের সত্তাধিকারী মো. সেলিম আহমদ, বিশিষ্ট শিক্ষক মৌলানা এম এ রহিম নোমানী, হাফিজ মৌলানা আব্দুল কুদ্দুছ নিজামী, শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগ সভাপতি, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের কার্যকরী কমিটির সদস্য ও দৈনিক বাংলার দিন পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি মসুদুর রহমান মসুদ, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের কার্যকরী কমিটির অন্যতম সদস্য, শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজু দেব রিটন, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী সহ শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সদস্য ও শুভাকাঙ্খিসহ প্রায় ৩০০ অতিথিবৃন্দ।
এর আগে দেশ ও জাতির উন্নতি, অগ্রগতি ও কল্যানার্থে দোয়া করা হয়। শ্রীমঙ্গল থানা জামে মসজিদের সম্মানিত ইমাম দোয়া পরিচালনা করেন। ইসলামি সংগীত পরিবেশন করেন, ফকির আব্দুল গনি, শিশু পরিবারের সদস্যা রহিমা আক্তার, সুমি বেগম এবং মাদানি পুষ্প শিল্পীগোষ্টীর ফাহিম রব্বানী ও হাফিজুর রহমান। ইফতার পুর্ববর্তী আলোচনায় মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ও প্রেসক্লাব সভাপতি বলেন, ‘সিয়াম সাধনার এ পবিত্র রমজান মাসে মাতৃ-পিতৃহীন শিশুদের সাথে নিয়ে ইফতার মানবিকতার অনন্য উদাহরণ। ¯েœহ-মমতার অভাব বঞ্চিত শিশুদের সাথে যারা এখানে এসে ইফতার এ এসে শরিক হয়েছেন তারাই প্রকৃত মানবিক মানুষ ও সমাজ সেবক। আপনাদের এই উপস্থিতি এই শিশুদের মনোবলকে করবে শাণিত, জাতির পিতা বঙ্গবন্ধু শিশুদেরকে খুব ভালোবাসতেন। আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইতোমধ্যে পিতৃ – মাতৃহীন শিশুদের সাথে ইফতারে শরিক হয়েছেন, খোশগল্প করেছেন। প্রকৃত সোনার বাংলা গড়তে হলে আমাদেরকে সমাজের সকল মানুষের প্রভূত উন্নতি ও তাদের পাশে দাঁড়াতে হবে। আমাদের সবাইকে যার যার অবস্থান থেকে সুখ ও সমৃদ্ধশালী দেশ এবং জাতি গঠনে কাজ করতে হবে। শিশুদের মুখে অন্তত এই একদিন ইফতার তুলে দিতে পেরে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব অত্যন্ত আনন্দিত।’ তিনি খাদ্য পরিবেশক শ্রীমঙ্গলস্থ পাঁচভাই রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে সার্বিকভাবে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।
এ সময় বক্তারা বলেন, এসব কোমলমতি শিশুদের সাথে ইফতার করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে। গতানুগতিক দৃষ্টিভঙ্গির আড়ালে এ রকম ব্যাতিক্রমী সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে আমাদের মধ্যে যারা অবস্থাপন্ন আছেন তাদের উচিত এ ধরনের সগৌরবে অংশগ্রহন ও সহযোগিতা করা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত