সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

জুড়ীতে জালিয়াতি করে জায়গা দখলের চেষ্টা



নিজস্ব রিপোর্টার: মৌলভীবাজারের জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়নের বিশ্বনাথপুর গ্রামের সিদ্দিকুর রহমান (সুরুজ) ও তার ভাই ফরিদ আলী মিলে অসহায় এক পরিবারের জায়গা জোরপূর্বক দখলের চেষ্টা করছে বলে ভূক্তভোগী পরিবারের অভিযোগ।

তারা ইউনিয়ন তপশীল অফিসের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজেসে একাজ চালিয়ে যাচ্ছে। অভিযোগকারীরা বিষয়টি সংশ্লিষ্ট দফতরে একাধিকবার অবহিত করলেও অদ্যবধি কোনো সমাধান পাননি। উপজেলার দক্ষিণ ভবানীপুর মৌজায় (জে.এল.নং ২৭, খতিয়ান নং ১০৪ ও দাগ নং ৪৭৫) ওই ১০ শতক ভূমির অবস্থান।
জানা যায়, সিদ্দিকুর রহমান ওরফে সুরুজ আলীর পিতা মশাহিদ আলী। তার আরেক ভাই ফরিদ আলী ও দু’বোন রয়েছে। তারা দু’ভাই মিলে বিভিন্ন সময় ভূক্তভোগী এই পরিবারের জায়গা দখলের জন্য আক্রমণ চালিয়ে আসছে। তারা জাল দলিল ও পর্সা বানিয়ে এই অপকর্ম চালিয়ে যাচ্ছে। জায়গা দখলে নিতে একাধিক মিথ্যা মামলাও করেছে সিদ্দিকুর ও তার সহযোগীরা।
খোঁজ নিয়ে আরো জানা যায়, সিদ্দিকুর রহমানের পিতা মশাহিদ আলী ২৮ বছর পূর্বে ওই জায়গাটির দক্ষিণ অংশে তার নিজ মালিকানাধীন জায়গা বিক্রি কালে চৌহদ্দায় উত্তর অংশে ভোক্তভোগীর জায়গা রয়েছে বলে স্বীকার করেন। এলাকার প্রবীণ মুরব্বি সানফর আলী বলেন, “আমরা দীর্ঘ দিন ধরে দেখে আসছি ভোক্তভোগীর পরিবার ওই জায়গায় চাষাবাদ করে আসছেন। কিন্তু হঠাৎ করে সিদ্দিকুর আবার কিভাবে জায়গার মালিক হলেন বিষয়টি বোধগম্য নয়।
ভূক্তভোগী পরিবারের সদস্য জাহানারা বেগম জানান, আমরা ৫ বোন ও এক ভাই। আমার একমাত্র ভাই আবু বক্কর সহজ সরল থাকায় ও আমার ৫ বোনের বিয়ে হওয়ায় ছেলে সন্তান নিয়ে স্বামীর বাড়িতে আছি। এই সুযোগে অভিযুক্তরা জায়গা দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং আমার বাবার মৃত্যুর পর সে বিভিন্ন সময় আমার ভাই-বোনদেরকে হুমকি দিয়ে আসছে।
ভোক্তভূগী পরিবারের সদস্যরা জানান, জায়গাটিতে ফসল চাষাবাদ করা হয় দীর্ঘদিন থেকে। জায়গাটির পশ্চিম অংশ দিয়ে বাড়িতে প্রবেশের রাস্তা রয়েছে। এবং কিছু অংশে গাছপালা রয়েছে।
অভিযুক্ত সিদ্দিকুর রহমানের ভাই ফরিদ আলীর সাথে কথা হলে তিনি বিষয়টি অস্বীকার করেন।
জায়ফরনগর ইউনিয়নের চেয়ারম্যান হাজী মাছুম রেজা বলেন, আমি ছোট বেলা থেকে দেখে আসছি জায়গাটিতে ভূক্তভোগীরা চাষাবাদ করে আসছেন। বর্তমানে জায়গাটি তাদের দখলে রয়েছে। সিদ্দিকুর ও তার সহযোগীরা মিলে জাল কাগজপত্রাদি দিয়ে জায়গা দখলের অপচেষ্টা চালাচ্ছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত