শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

ফেইসবুকে বঙ্গবন্ধুকে নিয়ে ব্যাঙ্গ, বিএনপি নেতার বিরুদ্ধে মামলা



নিজস্ব রিপোর্টার: ২ হাজার ৯৬৭ কোটি টাকা ব্যয় নির্মিত বাংলাদেশের প্রথম স্যাটেলাইট ‘বঙ্গববন্ধু স্যাটেলাইট-১’ মহাকাশে উৎক্ষেপন নিয়ে অবমাননা কর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করায় মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যানের ছোট ভাই লন্ডন প্রবাসী নুরুজ্জামান উজ্জ্বলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আসাদুজ্জামান রনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির সাথে কুকুরের শরীর যুক্ত করে নিচের অংশে আগুনের লেলিহান শিখা বের হচ্ছে এমন ছবি প্রকাশ করায় পুলিশ হেডকোয়াটার্সের অনুমতি সাপেক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে ২০০৬ সালের ৫৭ ধারায় গত ৪ জুন মৌলভীবাজার মডেল থানায় এ মামলা করেন জেলা ছাত্রলীগের সাবেক এ সভাপতি। মডেল থানায় মামলা নাম্বার- ০৩ । মামলায় অজ্ঞাত আসামিও রয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বঙ্গববন্ধু স্যাটেলাইট-১ সফলভাবে মহাকাশে উৎপেক্ষ হওয়ার পর মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজানের ছোট ভাই লন্ডন প্রবাসী নুরুজ্জামান উজ্জ্বল তার নিজস্ব ফেসবুক আইডিতে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ব্যঙ্গ করে একটি পোস্ট দেন।
মামলার এজাহারে আরও উল্লেখ করা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির সাথে কুকুরের শরীর যুক্ত করে নিচের অংশে আগুনের লেলিহান শিখা বের হচ্ছে এমন ছবি প্রকাশ করেন বিএনপির প্রবাসী এ নেতা। এতে জাতীকে ব্যঙ্গ করে দেশের উন্নয়ন বাধাগ্রস্থ করতে রাষ্ট্র বিরুদ্ধে কাজ করার শামিল বলে মনে করে তথ্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করেছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রনি।
জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান রনি মামলার প্রসঙ্গে পূর্বপশ্চিমকে জানান -‘আমি একজন সাধারণ জনগন ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিসেবে জাতির জনকের ছবি ব্যঙ্গ করে ফেসবুকে প্রকাশ করা মেনে পানি নি। তাই মামলা করেছি।’
মামলার দায়েরের সতত্য নিশ্চিত করে মৌলভীবাজার মডেল থানার তদন্ত ওসি মো. নজরুল ইসলাম
এ ব্যাপারে মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান ফেসবুকে পোস্ট প্রকাশ হয়েছে স্বীকার করে বলেন-‘ পোস্ট হওয়ার সাথে সাথেই আমার ছোট ভাই তা ডিলেট করে ক্ষমা চেয়েছে। কেউ ভুল করলে ভুলের সংশোধনের সুযোগ দেওয়া উচিত। ’
উল্লেখ্য, গত ১০ মে মহাকাশে ডানা মেলবে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত