শুক্রবার, ১৭ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ

ফেইসবুকে প্রধানমন্ত্রী ও এরশাদকে কটুক্তি করায় মৌলভীবাজারে মামলা



বিশেষ রিপোর্টার: ফেইসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদকে কটুক্তি করায় তথ্য প্রযুক্তি আইনে সাইবার ট্রাইব্যুনালে পিটিশন দায়ের করেছেন। জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় কমিটির তথ্য প্রযুক্তি গবেষণা ও যোগাযোগ বিষয়ক সম্পাদক মৌলভীবাজারের বদরুল হাসান জুসেফ বাদীয় হয়ে এ পিটিশন দায়ের করেন (মামলা নং ৭৬)।

মামলাটি বর্তমানে মৌলভীবাজার মডেল থানায় তদন্তাধীন আছে। মামলায় আসামী করা হয়েছে মৌলভীবাজার সদর উপজেলার পশ্চিম সম্পাসী গ্রামের বিএনপি নেতা মৃত জহুর মিয়ার ছেলে সাবেক ইউপি সদস্য সাকিব লোকমানকে।
মামলা সূত্রে জানা যায়, চলতি বছরের ১৯ এপ্রিল আসামী তার ফেইসবুক আইডির নাম পরিবর্তন করে স্ট্যাটাস দেয় “যাত্রাপার্টি নেতা এরশাদ একটা ছাগল। তা না হলে পলটিবাজ ইতর নেতা বানায়। এদের নেতা হওয়ার কোনো যোগ্যতা নেই। বাপরে বাপ কেন্দ্রীয় কমিটির নেতা। আমি হাসমু না কাদমু”।

এর আগে ১১ ফেব্রুয়ারী সেই সাকিব লোকমান তার ফেইসবুক স্ট্যাটাসে আরো লেখে “এরশাদ এবং হাসিনা একি সুতার মালা। দুই স্বৈরাচারকে জুতা তেরাপি দেয়ার জন্য জনগন রেডি”। ছেকা হাসিনাকে শুধু গালি দিলে চলবে না তার সহযোগি হল স্বৈরাচার এরশাদ। বেগম জিয়াকে সাজা দেয়ার পিছনে কাজ করছে এরশাদ। সে মিসকিন শয়তান হাসিনাকে মদদ দিয়েছে। এভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এরশাদকে নিয়ে নানা কুরুচিপূর্ণ মন্তব্য করে।

এবিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা হারুনুর রশিদ বলেন, মামলাটির তদন্ত প্রক্রিয়াধিন। আইসিটি এ্যাক্ট রিপোট দেয়ার পর আমরা আইনানুগ ব্যবস্থা নেব।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত