শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

বন্যার্তদের উদ্ধার করতে সেনাবাহিনী মোতায়েন



নিজস্ব রিপোর্টার: মৌলভীবাজারে বন্যার্তদের সাহাযার্থে সেনাবাহিনী মোতায়ান করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল, বন্যার্তদের উদ্ধার ও বাঁধ রক্ষা কার্যক্রমের পাশাপাশি সেনাবাহিনী বন্যাদুর্গত মানুষের মাঝে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা প্রদান করবেন। সেনাবাহিনী নিবিড়ভাবে বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং বন্যাদুর্গত এলাকায় যেকোনো ধরনের সহায়তা প্রদানের জন্য প্রস্তুতি রয়েছে।

জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রনেন্দ্র শংকর চক্রবর্তী পার্থ জানান, আমরা খুব উদ্বিগ্ন। সর্বশেষ (রাত ৯টায়) মনুর পানি চাঁদনীঘাট পয়েন্টে বিপদসীমার ১৪৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

মৌলভীবাজার ৩ আসনের এম.পি সৈয়দা সায়রা মহসিন, জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, পুলিশ সুপার শাহ জালাল, পৌরমেয়র ফজলুর রহমান এবং পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রনেন্দ্র শংকর চক্রবর্তী মধ্যে জরুরী সভায় সিদ্বান্ত নেওয়া হয়েছে পর্যবেক্ষণের জন্য সেনাবাহিনীকে ডাকার।
মৌলভীবাজারের জেলা প্রশাসক তোফায়েল ইসলাম জানান, সেনাবাহিনীর ৫/৬ সদ্যসের একটি টিম আসবে শহর রক্ষা বাধ পর্যবেক্ষণে। পর্যবেক্ষণ করে যদি উনারা মনে করেন কাজ করার মত সুযোগ বা দরকার আছে তাহলে পরবর্তীতে পূর্ন টিম আসবে।
সর্বোচ্চ সতর্কতায় রয়েছে প্রশাসন, বন্ধ করে দেওয়া হয়েছে সাইফুর রহমান রোডের যান চলাচল। শহর রক্ষা বাধের বিভিন্ন ঝুকিপূর্ন অংশে মোতায়েন করা হয়েছে পুলিশ।
বাতিল করা হয়েছে দ্বায়িত্বশীল বিভাগের ঈদের ছুটি। মৌলভীবাজার পৌরসভার পক্ষ থেকে মাইকিং করে পৌরবাসীকে সতর্ক থাকার জন্য আহবান করা হয়েছে।
ইতিমধ্যে মৌলভীবাজার শহর রক্ষা বাধ পরিদর্শন করেছেন বিভাগীয় কমিশনার,  জেলা প্রশাসক,  পুলিশ সুপার ও পৌর মেয়র সহ দ্বায়িত্বশীল ব্যক্তিবর্গ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত