বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

বন্যার্তদের পাশে ছাত্রলীগ




নিজস্ব রিপোর্টার:

গত কয়েকদিনের চলমান বন্যায় মৌলভীবাজারের ৪টি উপজেলার ৩০ টি ইউনিয়ন ও ২টি পৌরসভা বন্যা কবলিত হয়। পানিবন্ধি হয়েছে ৪০ হাজার পরিবারের লক্ষ লক্ষ মানুষ। চরম ভূগান্তিতে পরেছেন বন্যার্তরা। ঐ বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ মৌলভীবাজার জেলা ইউনিট। বিভিন্ন সময় শহর রক্ষা বাধকে রক্ষার জন্য নেতাকর্মীরা কাজ করেছেন অক্লান্ত পরিশ্রমে।
রোববার রাতে মৌলভীবাজারের বারইকোনা এলাকায় মনু নদের বাধ ভেঙে প্লাবিত হয় শহর ও কয়েকটি ইউনিয়ন। মঙ্গলবার সকাল কাজে পৌর মেয়র ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনকে নিয়ে ওই বাধ মেরামতের কাজে নেমেছেন ছাত্রলীগ কর্মীরা। সফলও হয়েছেন। প্রাথমিকভাবে বাধ মেরামত হয়েছে। শহর রক্ষা বাধের পানি প্রবেশ আটকানোর জন্যও ছাত্রলীগ কর্মীদের অবদান ছিল প্রশংসনীয়। এর আগে পৌর এলাকার ৮নং ওয়ার্ডে ছাত্রলীগ নেতা কর্মীদের নিয়ে ত্রাণ বিতরণ করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।
এছাড়াও বন্যার্তদের জন্য খাবার বিতরণ, ত্রাণ সামগ্রী বন্টন, বাধ সংস্কার কাজ ও উদ্ধার কাজ করেছেন তারা।

এবিষয়ে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক তানভীর চৌধূরী রবিন বলেন, “বাংলাদেশ ছাত্রলীগ সব সময় মানবতার কল্যাণে কাজ করে আসছে। আমরা কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাকির ভাইয়ের নির্দেশে বন্যার্তদের পাশে দাড়িয়েছি। দেশের ও আমাদেও প্রিয় মৌলভীবাজারের সব দূর্যোগে সাধারণ মানুষের পাশ্বে থাকবে ছাত্রলীগ।”

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত