রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

শ্রীমঙ্গল-কমলগঞ্জে বন্যাদুর্গত এলাকায় ত্রান বিতরণ অব্যাহত



মৌলভীবাজার:

মৌলভীবাজারে শ্রীমঙ্গল-কমলগঞ্জে বন্যাদুর্গত এলাকায় সরকারী-বেসরকারী ত্রান তৎপরতা অব্যাহত রয়েছে।
মঙ্গলবার সকাল থেকে দিনভর কমলগঞ্জ উপজেলায় ৫টি ইউনিয়ন ১টি পৌরসভায় ৭হাজার ১শ’ পরিবারকে ১লক্ষ ৩৬ হাজার কেজি সরকারি জি,আর চাল ও শুকনো খাবার বিতরণ করা হয়।
ক্ষতিগ্রস্থ এসব ত্রান বিতরণ করেন সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটি’র সভাপতি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।
এছাড়া তিনি বন্যা কবলিত এলাকা শমশেরনগর ইউনিয়ন ৬শ’,মুন্সিবাজার ইউনিয়ন ৭শ’ ৫০,পতনঊষার ইউনিয়ন ৩ হাজার ৫০, রহিমপুর ইউনিয়ন ১হাজার, কমলগঞ্জ পৌরসভা ৮শ’এবং সদর ইউনিয়ন ৬শ’ পবিবারের মাঝে জি,আরের এসব চাল বিতরণ করেন।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় থেকে এ পর্যন্ত কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৩৪৫ টন জি আর চাল বিতরণ করা হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের ১২ হাজার প্যাকেট শুকনো খাবার,নগদ ৪ লক্ষ ৪৫ হাজার টাকা ও ৫টি পরিবারের মধ্যে ২০ হাজার টাকা করে বিতরণ করা হয়। এছাড়া উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্থ শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোন, ভূনবীর, সিঁন্দুরখান, মির্জাপুর ও শ্রীমঙ্গল সদর ইউনিয়নে ক্ষতিগ্রস্থ পরিবারগুরোর মধ্যে এ পর্যন্ত ১৫ মেট্রিক টন জিআর চাল ড. মো. আব্দুস শহীদ এমপি বিতরণ করেন। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আছাদুজ্জামান, স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়া শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সভাপতি এএসএম ইয়াহিয়া ও সাধারণ সম্পাদক মো. কামাল হোসেনের নেতৃত্বে একই দিনে ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে সংগঠনটির সদস্যগণ শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্থ ১ হাজার পরিবারের মধ্যে বিশুদ্ধ খাবার পানিসহ খাবার চাল, ডাল, পেয়াঁজ, আলু, আটা ও তৈলের প্যাকেট কমলগঞ্জ উপজেলার পতনউষারে ২শ’ মুন্সিবাজারে দেড়শ’ করিমপুরে দেড়শ’ শমসেরনগর ইউনিয়নে ১শ’ প্যাকেট বিতরণ করা হয়।
এছাড়া সমিতির পক্ষ থেকে শ্রীমঙ্গল উপজেলার সদরে ১শ’ সিন্দুঁরখান ইউনিয়নে ২শ’ ও আশিদ্রোন ইউনিয়নে ২শ প্যাকেট বিতরণ করে। এসব খাবারের মধ্যে রয়েছে- চাল, ডাল, পেয়াঁজ, আলু, আটা ও তৈল।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত