সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

ভাবনা উচ্ছ্বসিত



গেল ২৫ জুন থেকে ২৮ জুন কলকাতার নন্দনে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হলো ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ আয়োজিত ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব।’ এ আয়োজনে গতকাল ২৮ জুন সন্ধ্যা ৬টায় ভাবনা অভিনীত প্রথম চলচ্চিত্র অনিমেষ আইচ পরিচালিত ‘ভয়ংকর সুন্দর’ চলচ্চিত্রটি প্রদর্শনের মধ্যদিয়ে উৎসবের সমাপ্তি ঘটে। এর আগে ভাবনা অভিনীত ‘ভয়ংকর সুন্দর’ চলচ্চিত্রটি আমেরিকা, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, লন্ডন, কানাডায় আন্তর্জাতিক উৎসবে প্রদর্শিত হয়েছে। তবে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক উৎসবে ভাবনা তার নিজের ছবির প্রদর্শনীতে আমন্ত্রিত অতিথি হিসেবে অংশগ্রহণ করার সুযোগ পান।

এ বিষয়ে ভাবনা বলেন, এর আগে বিভিন্ন আন্তর্জাতিক উৎসবে ভয়ংকর সুন্দর প্রদর্শিত হয়েছে। সেসব উৎসবে আমন্ত্রণ থাকার পরও অংশগ্রহণ করতে পারিনি। কিন্তু এবার যেহেতু কলকাতায় এই উৎসব অনুষ্ঠিত হয়েছে এবং আমাকে আমন্ত্রণ জানানো হয়েছে তাই সুযোগটা কাজে লাগালাম। তবে অবশ্যই ইন্ডিয়ান হাইকমিশনকে আমি ধন্যবাদ দিতে চাই, কারণ তাদের আন্তরিক চেষ্টায় আমার খুব দ্রুত ভিসা হয়েছে। না হলে এ উৎসবেও অংশগ্রহণ করা আমার জন্য সম্ভব ছিল না।

তিনি আরো বলেন, নিজের অভিনীত প্রথম সিনেমার আন্তর্জাতিক প্রদর্শনীতে থাকতে পেরে আমি সত্যিই খুব উচ্ছ্বসিত। এই ভালোলাগা সত্যিই প্রকাশের নয়। ভাবনা জানান আগামী ১ জুলাই তিনি দেশে ফিরবেন। এদিকে গেলো ঈদে বাংলাভিশনে প্রচার হয়েছে ভাবনার লেখা প্রথম উপন্যাস ‘গুলনেহার’ থেকে নির্মিত অনিমেষ আইচ পরিচালিত টেলিফিল্ম ‘গুলনেহার’ দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে।

এদিকে ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’-এ ভাবনার ‘ভয়ংকর সুন্দর’ ছাড়াও আরো যেসব চলচ্চিত্র প্রদর্শিত হয় সেগুলো হচ্ছেÑ আঁকা রেজা গালিবের ‘কালের পুতুল’, তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’, আকরাম খানের ‘খাঁচা’, আবু সাইয়ীদের ‘ড্রেসিং টেবিল’, মেহের আফরোজ শাওনের ‘কৃষ্ণপক্ষ’, ইফতেখার আহমেদ ফাহমির ‘টু বি কন্টিনিউড’ ও অরুণ চৌধুরীর ‘আলতাবানু’। উল্লেখ্য, ‘ভয়ংকর সুন্দর’ চলচ্চিত্রে ভাবনার বিপরীতে অভিনয় করেন কলকাতার পরমব্রত। এবারের ঈদে চলচ্চিত্রটি আরটিভিতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত