সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

তারেকের টেবিলে মৌলভীবাজারের ৭বিএনপি নেতার নাম!



স্টাফ রিপোর্টার:

দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল হচ্ছে বাংলাদেশ জাতীয়তবাদী দল (বিএনপি)। দলটি অতীতে ক্ষমতায় থাকলে প্রায় এক যুগ ধরে ক্ষমতার বাইরে রয়েছে তারা। দলের চেয়ারপার্সন খালেদা জিয়া দুর্নীতির অভিযোগে কারাবন্দি। অন্যদিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও সাজাপ্রাপ্ত হয়ে রয়েছেন দেশের বাইরে। তবে তিনি বাইরে থেকেই চালাচ্ছেন দলের কার্যক্রম। দেশের রাজনৈতিক পরিস্থিতি নিজেদের অনুকূলে না থাকলেও আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে এগোচ্ছে বিএনপি। যে কোনো পরিস্থিতিতেই দলটি নির্বাচনে যেতে চায়।
আর সেই লক্ষ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হাতে দেশের ৩০০টি আসনে দলীয় সম্ভাব্য প্রার্থী তালিকা পৌঁছেছে। কয়েক দফা জরিপ চালিয়ে দলের সম্ভাব্য প্রার্থীও চূড়ান্ত করা হয়। সম্ভাব্য প্রার্থীরা মাঠপর্যায়ে অনানুষ্ঠানিকভাবে প্রচারণাও শুরু করেছেন। দলটি আশা করছে, ভোটের আগেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারামুক্তি লাভ করবেন। কোনো কারণে তিনি মুক্তি না পেলেও সম্ভাব্য সব প্রস্তুতি নিয়ে রাখছে দলটি। হাইকমান্ডের সবুজ সংকেত পাওয়ার পরপরই মাঠে ঝাঁপিয়ে পড়বেন প্রার্থীরা। এরই মধ্যে তারেক রহমানের নির্দেশনায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্থায়ী কমিটির সদস্য ও সিনিয়র নেতাদের নিয়ে একাদশ নির্বাচনের প্রস্তুতি শুরু করেছেন। তারেক রহমানের কাছে যাওয়া ৩০০ জনের নামের তালিকাতে মৌলভীবাজার জেলার ৪টি সংসদীয় আসনের সম্ভাব্য প্রার্থীদের নামও রয়েছে। এতে ৭ উপজেলার মোট ৭ জন বিএনপি নেতার নাম রয়েছে। এটি থেকেই চূড়ান্ত হতে পারে সংসদীয় আসনগুলোতে দলের প্রার্থী।

তালিকানুযায়ী মৌলভীবাজার জেলার আসনগুলোর মধ্যে মৌলভীবাজার-১ আসনে এবাদুর রহমান চৌধুরী, মৌলভীবাজার-২ নওয়াব আলী আব্বাস খান, অ্যাডভোকেট আবেদ রাজা ও এম এম শাহীন। মৌলভীবাজার-৩ নাসের রহমান ও দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহীদুর রহমান। মৌলভীবাজার-৪ মজিবুর রহমান চৌধুরী।

 

#দৈনিকমৌলভীবাজারডটকম/নাঈম/ডেস্ক

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত