মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

রাজাকারের ফাঁসি: মৌলভীবাজারে ছাত্রলীগের আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ



বিশেষ প্রতিবেদক:
মৌলভীবাজার রাজনগর উপজেলায় একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে ৪ জনের ফাঁসির রায় হওয়ায় মৌলভীবাজার জেলা ছাত্রলীগের একঅংশে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন।
মঙ্গলবার দুপুর ৩টায় শহরের চৌমুহনা চত্তর থেকে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাসেল আহমদের নেতৃত্বে একটি আনন্দ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে সেন্টাল রোডে এসে শেষে হয়। আনন্দ মিছিল শেষে শহরের বিভিন্ন জায়গায় মিষ্টি বিতরণ করেন।
এসময় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাসেল আহমদ বলেন, মুক্তিযুদ্ধের সময় আকমল আলী তালুকদার, আব্দুন নূর তালুকদার ওরফে লাল মিয়া, আনিছ মিয়া ও আব্দুল মোছাব্বির এই চার জনের বিরুদ্ধে ৫৯জনকে হত্যা, ৬জনকে ধর্ষণ, ৮১টি বাড়িতে লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগে এই চারজনকে ফাঁসি প্রদান করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। আদালতের রায়ে সন্তুষ্টি প্রকাশ করে অবিলম্বে যেনো রায় কার্যকর করা হয় এবং বাকী যে মামলাগুলো বিচারাধীন আছে সেগুলো যেনো অতিসত্ত্বর নিষ্পত্তি করা হয়।
এই রায়ের মধ্য দিয়ে মৌলভীবাজার সহ জাতি কলংকমুক্ত হয়েছে । অবিলম্বে মানবতাবিরোধী অপরাধী ৪ জনের ফাঁসির রায় কার্যকর এবং অন্য মানবতাবিরোধী অপরাধীদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবী জানান সাবেক জেলা ছাত্রলীগের হাবিবুর রহমান রাজীব। এসময় আরো উপস্থিত ছিলেন বিকাশ দাস, হাছিবুল ইসলাম নিলয়,আকাশ রায়,অনিক দে,আসাইদ আহমদ প্রমুখ।

 
#দৈনিক মৌলভীবাজার/আলী হোসেন রাজন/ ওফানা

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত