সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

আদমপুর ইউনিয়ন স্বাস্থ্যও পরিবারকল্যাণ কেন্দ্রে ন্যূনতম স্বাস্থ্যসেবা টুকুও নেই



মাহমুদ খান, কমলগঞ্জ প্রতিনিধি:

অবিশ্বাস্য হলেওসত্য,মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবারকল্যাণকেন্দ্রে দীর্ঘ দিনথেকে নেই মেডিকেলঅফিসার, পরিবারপরিকল্পনাপরিদর্শিক, নেইপর্যাপ্তপরিবারপরিকল্পনাপরিদর্শিকা।এ ইউনিয়নেপ্রায় ৩৫ হাজারমানুষবসবাসকরেন,দীর্ঘ দিন থেকে মেডিকেলঅফিসারনা থাকায়এলাকাবাসী ন্যূনতম স্বাস্থ্যসেবা থেকেবঞ্চিতহচ্ছেবলেজানা গেছে।প্রতিদিনিএসেফিরেযানশতাধিকশিশু-নারী-পুরুষন্যূনতম স্বাস্থ্যসেবাসেবানাপাওয়ার আক্ষেপআছেইউনিয়নবাসীর।
এলাকাবাসীদের অভিযোগ ,অধিকাংশ সময় বন্ধ পাওয়া যায় এই স্ব্যাস্থ্য কেন্দ্র ।খুলা থাকলেও সেখানেপর্যাপ্ত সেবা পাচ্ছেন না এলাকাবাসী,সেবানা পেয়েছুটে যেতে হয় উপজেলা স্ব্যাস্থ্য কমপ্লেক্সেঅথবাবেসরকারিকোনক্লিনিকে । আর যারা হতদরিদ্রতারা কোন সেবা না পেয়েই বাড়িফিরেযানকান্নাকরে।বেশকয়েকজন মহিলা অভিযোগকরেনএখানেগর্ভকালিনসময়এসে কোন সেবাইপাইনি, সবচেয়েকষ্টকরতেহয়েছিলোতখন । অর্থেরঅভাবে অন্য কোন ডাক্তার বাক্লিনিকেও যেতেপারেননি।

সরজমিনে স্বাস্থ্য ও পরিকল্পনাকল্যাণ কেন্দ্রে গেলেসেখানেশুধুমাত্রপাওয়াযায় ওই কেন্দ্রেরপরিবারপরিকল্পনাপরিদর্শিকা তম্বীসেনাসিনহা ও অফিসসহায়কআব্দুলবাছিতকেতাদের সাথে কথাহলেতারাজানান,এই স্বাস্থ্য কেন্দ্রেরনিয়োজিত মেডিকেলঅফিসারডাঃ মোঃশাহাদাদ হোসেনচলেযাওয়ারপ্রায়বছরখানেকেরমতোহয়ে গেলেচলে গেলেওএখনপর্যন্তনতুন মেডিকেলঅফিসারহিসেবেকেউ যোগ দানকরেননি।এছাড়াওবাচ্চাপ্রসব কক্ষের দরজাপ্রশস্তনা থাকারফলেঢুকানোযায়না বেডশীটতাইঅব্যবহৃত অবস্থায়পরেআছেকক্ষটিব্যাহতহচ্ছে সেবাপ্রদানে, উপরেরছাদ ভাঙাচূড়া,পরিষ্কার পরিচ্ছনতারঅভাবে সব সময় অস্বাস্থ্যকর পরিবেশবিরাজকরেবলেতারাউল্লেখকরেন।
এ ব্যাপারেকমলগঞ্জউপজেলা স্বাস্থ্য ও পরিবারপরিকল্পনাকর্মকর্তাডাঃ মোহাম্মদ ইয়াহহিয়ার সঙ্গে যোগাযোগকরাহলেতিনিজানান,সব যায়গায় মেডিকেলঅফিসারেরসংকটরয়েছে এই স্ব্যাস্থ্য কেন্দ্রেও তারমধ্যে একটি, তিনিবলেনবিসিএসপরিক্ষারনিয়োগেরমাধ্যমে নতুন মেডিকেলঅফিসার প্রেরণকরাহবে।
কমলগঞ্জউপজেলা নির্বাহীকর্মকর্তা মোহাম্মদ মাহমুদুলহক বলেন,আমি এই সমস্যাসমাধানের চেষ্টাকরছি ,আশাকরি দূত সমস্যারসমাধানহবে।

 

 

#দৈনিক মৌলভীবাজার/মাহমুদ খান/কমলগঞ্জ/ওফানা

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত