মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

বন্ধ্যাত্ব চিকিৎসার জন্য শ্রীমঙ্গলে দীপশিখা ইনফার্টিলিটি কেয়ার অ্যান্ড কাউন্সিলিং সেন্টারের উদ্বোধন



রুপম আচার্য্য, শ্রীমঙ্গল প্রতিনিধি:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নারী পুরুষের বন্ধ্যাত্ব চিকিৎসার জন্য সিলেট বিভাগের প্রথম ইনফার্টিলিটি কেয়ার অ্যান্ড কাউন্সিলিং সেন্টার ‘ দীপশিখা ইনফার্টিলিটি কেয়ার অ্যান্ড কাউন্সিলিং সেন্টার’ উদ্বোধন করা হয়েছে।
বুধবার দুপুরে শ্রীমঙ্গল কলেজ রোডে বিশেষজ্ঞ চিকিৎসক ডা: নিবাস চন্দ্র পালের পরিচালিত এ সেন্টারের উদ্বোধন করেন সিলেট রামকৃষ্ণ মিশনের মহারাজ শ্রীমৎ স্বামী চন্দ্রনাথানন্দ মহারাজ।
এ সময় আরো উপস্থিত ছিলেন, যশোয়র ও নড়াইল মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী জ্ঞানপ্রকাশানন্দ মহারাজ, মহারাজ পূর্ণব্রতানন্দ, মহারাজ হরিদাসানন্দ, মহারাজ পরমপদানন্দ, ধর্মদানন্দ ও ডা: হরিপদ রায়।
ডা: নিবাস পাল বলেন, তার দীর্ঘ দিনের স্বপ্ন ছিলো সিলেট এলাকার মানুষের জন্য হাতের কাছে এই চিকিৎসা সেবা এনে দিতে এরকম একটি প্রতিষ্টান গড়ে তুলবেন। আজ তাঁর স্বপ্ন পুরণ হয়েছে। তিনি বলেন, এতো দিন এই চিকিৎসার জন্য সন্তান না হওয়া দম্পত্তিরা ঢাকা কিংবা দেশের বাহিরে গিয়ে চিকিৎসা করানোর ইচ্ছা থাকলে সময় ও অর্থের কারনে অনেকেই বিরত ছিলেন। এখন তারা কম খরচে কম সময়ে দ্বীপশিখা থেকেই তা করতে পারবেন।
এখানে গর্ভধারণ বিষয়ক বিশেষ পরামর্শ দান করা হয়। বিভিন্ন পরিক্ষা নিরিক্ষার মাধ্যমে কারন নির্ধারন ও প্রতিকার , মেডিক্যাল চিকিৎসা, শল্য চিকিৎসা, এ আর টি( আই ইউ আই, আই ইউ টিপি আই, আই ভি এফ, আই সি এস আই, এস এম আই) চিকিৎসা করা হয়ে থাকে।
#দৈনিক মৌলভীবাজার/রুপম আচার্য্য/ শ্রীমঙ্গল/ওফানা

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত