বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

মখলিছুর রহমান ডিগ্রী কলেজ এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন ও পথসভা



নিজস্ব প্রতিবেদক:
মৌলভীবাজারের আলহাজ্ব মো: মখলিছুর রহমান ডিগ্রী কলেজ এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন ও পথসভা করেছেন শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা।

বুধবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাব প্রাঙ্গণে প্রায় ৫শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে ঘন্টাব্যাপি মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়।

মৌলভীবাজার সদর উপজেলার নাজিরাবাদ ইউনিয়নের আলহাজ্ব মো: মখলিছুর রহমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে ও প্রভাষক আব্দুল্লাহ আল মারুফ এর পরিচালনায় পথসভায় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও কলেজের বিদে্যুাৎসাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা এড. মুজিবুর রহমান মুজিব, মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সাবেক সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, টিভি জার্নালিষ্ট এসোসিয়েশন মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, সাংবাদিক ইমাদ উদ দীন, আলহাজ্ব মো: মখলিছুর রহমান ডিগ্রী কলেজের প্রভাষক অর্ধেন্দু বিকাশ দে, নিরুপণ দাশ, কাকলী ভট্রাচার্য্য, অভিভাবক এরশাদ মিয়া, আবু সায়েদ মো: শুকুর, শিক্ষার্থী ফারজানা আক্তার, লাজি আক্তার, রায়হান মিয়া, সমাজকর্মী নিখিল তালুকদার প্রমুখ।

বক্তারা বলেন, “মখলিছুর রহমান কলেজ প্রতিষ্ঠালগ্ন থেকে ভালো ফলাফলের মাধ্যমে সবার দৃষ্টি কাড়ছে। অনান্য বছরের মত এবারো ৯৬ শতাংশ ফলাফলের মাধ্যমে তাদের সুনাম ও ঐতিহ্য ধরে রাখতে সক্ষম হয়েছে। প্রত্যন্ত অঞ্চলে ২০১০ সালে গরীব, হতদরিদ্র ও পিছিয়ে পড়া গ্রামীণ জনপদের শিক্ষার্থীদের সুশিক্ষিত করার ব্রত নিয়ে সাবেক ব্রিটিশ কাউন্সিলর ও একাধিকবারের সিআইপি শিল্পপতি এম এ রহিম তার পিতার নামে এই কলেজটি প্রতিষ্ঠা কওে ব্যয়ভার একাই বহন করছেন। কিন্তু কলেজের অবকাঠামোগত নানা সুযোগসুবিধা থাকার পরও কলেজটি এমপিওভুক্তি হচ্ছেনা। দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের শিক্ষার সুযোগ গ্রহণের একমাত্র শিক্ষাপ্রতিষ্ঠানটি এমপিওভুক্তির জোরদাবি জানান।”

মানববন্ধন ও পথসভা শেষে কলেজ এমপিওভুক্তির দাবিতে শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত