সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সদস্য হলেন ভিপি সোয়েব



নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সদস্য মনোনিত হয়েছেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ভিপি আব্দুল মালিক তরফদার সোয়েব।

সম্প্রতি কেন্দ্রীয় আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ২০১৬ ও ১৯ সালের জন্য ৭৮ সদস্য বিশিষ্ট এই কমিটির অনুমোদনে দেন। কমিটির চেয়ারম্যান হলেন কাজী আকরাম উদ্দিন আহমদ ও সদস্য সচিব হলেন মো: আব্দুছ ছাত্তার। সদস্যদের সাংসদ ওমর ফারুক চৌধূরী, আ.ক.ম বাহাউদ্দিন, মো: শামীম ওসমান, আবুল কালাম মো: আহছানুল হক চৌধূরী, এম.এ মালেক, মোহাম্মদ হাছান ইমাম খান অন্যতম। মৌলভীবাজার জেলা একমাত্র থেকে আব্দুল মালিক তরফদার সোয়েব এই কমিটির সদস্য মনোনিত হয়েছেন।

ভিপি সোয়েব বহু গুণের অধিকারী পরিচ্ছন্ন ইমেজের ক্ষমতাশীল দলের জনপ্রিয় নেতা। বিভিন্ন সময়ে দেশ ও দলের জন্য জীবনের ঝুঁকি নিয়ে আন্দোলন করেছেন। সাবেক এই ছাত্র নেতা ১৯৮৪ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত মৌলভীবাজার সরকারী কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এরপর ১৯৮৬সালে নির্বাচিত হন মৌলভীবাজার সরকারী কলেজ ছাত্র সংসদের ভিপি। ১৯৮৬ থেকে ৮৮ সালে ছিলেন মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। এরপর দেশ ও বিদেশে আওয়ামীগের বিভিন্ন পদের দায়িত্ব পালন করেছেন।

এ বিষয়ে আব্দুল মালিক তরফদার সোয়েব দৈনিক মৌলভীবাজারকে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের অর্থনৈতিক উন্নয়ন, কর্মসংস্থান বৃদ্ধি ও দারিদ্র্য বিমোচনের ক্ষেত্রে শিল্প উৎপাদনের গতিশীল হচ্ছে। সরকারের ভিশন-২০২১ অনুযায়ী অর্থনৈতিক প্রবৃদ্ধি ও দারিদ্র্য বিমোচনের কক্ষপথে রয়েছে। শিল্প ও বাণিজ্য খাতের উন্নয়নে সরকারের যথেষ্ট নজর আছে এবং কার্যকর পদক্ষেপও নিচ্ছে। মৌলভীবাজারকেও আধুনিক ও মডেল এলাকা হিসেবে বাংলাদেশের মধ্যে দৃষ্টান্ত স্থাপন করতে চাই। দেশের অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে আবারও শেখ হাসিনার নৌকার বিজয় নিশ্চিত কারার আহ্বান জানান।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত