শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

বরমচাল স্কুল এন্ড কলেজের নিয়োগ নিয়ে বির্তক



নাজমুল ইসলাম, কুলাউড়া প্রতিনিধি::
কুলাউড়ায় উপজেলার বরমচাল উচ্চ বিদ্যালয় ও কলেজে নিম্নমান সহকারী কাম কম্পিউটার অপারটের পদেবিদ্যা ২ জনের নিয়োগ নিয়ে বির্তক সৃষ্টি হয়েছে। নিয়োগ বোর্ডে গভর্নিং বডির সদস্যদের মধ্য মতভেদ, পরীক্ষায় প্রার্থী বাচাই, লিখিত ও মৌখিক পরীক্ষায় অনিয়ম এবং অস্বচ্ছতার অভিযোগ তুলে (০১সেপ্টেম্বর) শনিবার প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৮ আগস্ট উপজেলার বরমচাল উচ্চ বিদ্যালয় ও কলেজে নিম্নমান সহকারী কাম কম্পিউটার অপারটের পদে একই প্রতিষ্ঠানের দু’জন খন্ডকালীন শিক্ষককে নিয়োগ দেওয়া হয়েছে। নিয়োগে লিখিত পরীক্ষার জন্য তৈরি হওয়া প্রশ্ন, পরীক্ষায় প্রার্থী বাছাই ও মৌখিক পরীক্ষা প্রশ্নবৃদ্ধ বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়। তাছাড়া বিতর্কিত এ নিয়োগ বাতিল করারও দাবি জানানো হয়।

একটি সূত্র নিশ্চিত করে, গত ২৮ আগস্ট নিয়োগ বোর্ডে কমিটির মধ্যে মতানৈক্য থাকার কারণে নিয়োগ কমিটির দু’জন স্বাক্ষর করেননি। তাছাড়া সকাল ১০টা থেকে বিকেল ৩টা অবধি নিয়োগ কমিটির মধ্যে মতবিরোধ চলছিল।

এ বিষয়ে নিয়োগ কমিটির সদস্য ও বরমচাল ইউনিয়ন আ.লীগের সিনিয়র নেতা আব্দুর রউফ চৌধুরী তুতি জানান-‘নিয়োগ প্রক্রিয়া আমার কাছে স্বচ্ছ মনে হয়নি। এজন্য আমি এবং একজন শিক্ষক স্বাক্ষর করেনি।’

নিয়োগ প্রসঙ্গে গভর্নিং বডির সদস্য আনার উদ্দিন জানান-‘লিখিত অভিযোগের প্রেক্ষিতে নিয়োগ স্থগিত করা হয়েছে। আগামী শনিবার মিটিং বসবে।’ অন্য এক প্রশ্নের উত্তরে তিনি বলেন-‘প্রশ্নবৃদ্ধ নিয়োগ হয়েছে বিধায় স্থগিত করা হয়েছে।’

এ বিষয়ে গভর্নিং কমিটির সভাপতি খায়রুল আমিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে বন্ধ পাওয়া যায়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত