রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় ৫ শতাধিক অবৈধ প্রবাসী আটক
এবার মালিকপক্ষকেও আইনের আওতায় আনা হবে

এবার মালিকপক্ষকেও আইনের আওতায় আনা হবে



নিজস্ব প্রতিবেদক::
মালয়েশিয়ায় ৫ শতাধিক অবৈধ প্রবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। থ্রি-প্লাস ওয়ানের মাধ্যমে অবৈধ শ্রমিকদের দেশে ফেরার সুযোগ শেষ হওয়ার পরপরই শনিবার এক অভিযানে তাদের আটক করা হয়।

বিভিন্ন সূত্রে ৫ শতাধিক অবৈধ প্রবাসীকে আটক করার তথ্য জানানো হয়েছে। তবে দেশটির অভিবাসন বিভাগ ৩৯৫ জনকে আটকের বিষয় নিশ্চিত করেছে। এছাড়া আটকদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছে তা জানা যায়নি।

জানা যায়, এজেন্টর নামে ভিসা করে বিভিন্ন জায়গায় কাজ করলেও তাদের অবৈধ হিসেবে বিবেচিত করা হবে। তবে অনেকের ভিসা থাকা সত্ত্বেও আটক করা হয়েছে। এর ফলে প্রবাসীদের মনে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

ইমিগ্রেশন বিভাগের প্রধান দাতুকে সেরি মুস্তফার আলী জানান, যতক্ষণ পর্যন্ত অবৈধ প্রবাসীদের আইনের আওতায় আনা না যাচ্ছে ততক্ষণ পর্যন্ত সম্ভাব্য সব জায়গায় অভিযান পরিচালিত হবে। অবৈধ শ্রমিক এবং মালিকদের সঙ্গে কোনও আপস করা হবে না বলে হুঁশিয়ারি দেন ইমিগ্রেশন বিভাগের প্রধান। তিন বাহিনীর সর্বাত্মক প্রচেষ্টায় অবৈধ অভিবাসী মুক্ত করা হবে বলে জানান তিনি।

তিনি বলেন, শুধু অবৈধ অভিবাসী সন্ধানেই নয়, এবার মালিকপক্ষকেও আইনের আওতায় আনা হবে। আর আটকদের বিচার না হওয়া পর্যন্ত কোনও প্রকার আউট পাস সংগ্রহ করতে দেওয়া হবে না বলে জানান মুস্তফার আলী।

জানা যায়, যে তিন বাহিনী দিয়ে অভিযান সাজানো হয়েছে তার মধ্যে রয়েছেন- ইমিগ্রেশন, পুলিশ ও রেলা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত