শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

শ্রীমঙ্গলে ‘এসো বঙ্গবন্ধুর কথা বলি, এসো মুক্তিযুদ্ধের কথা শুনি’ শীর্ষক আলোচনা সভা



শ্রীমঙ্গল প্রতিনিধি:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সচেতন নাগরিক সমাজ এর আয়োজনে ‘এসো বঙ্গবন্ধুর কথা বলি, মুক্তিযুদ্ধের কথা শুনি’ শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকেলে শহরের ভানুগাছ রোডস্থ মহসিন অডিটোরিয়ামে মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হকের সভাপতিত্বে ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধের তথ্যসংগ্রাহক বিকুল চক্রবর্তী ও বিকাশ দাশ বাপনের সঞ্চালণায় আয়োজিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল এর সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাবেক বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (সিলেট) ডা. হরিপদ রায়, সাবেক শ্রীমঙ্গল উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কুমুদ রঞ্জন দেব, শ্রীমঙ্গল উপজেলা সাবেক ডেপুটি কমান্ডার মোয়াজ্জেম হোসেন ছমরু, বিশিষ্ট লেখক ও সাংবাদিক প্রফেসর মো. আব্দুর রকিব খান, শ্রীমঙ্গল উপজেলা ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, সাবেক ইউনিয়ন চেয়ারম্যান মো. আফজল হক, শ্রীমঙ্গল উপজেলা যুবলীগ সভাপতি বেলায়েত হোসেন প্রমুখ।

এছাড়াও, উপজেলা ছাত্রলীগ সভাপতি মসুদুর রহমান মসুদ, পৌর ছাত্রলীগ সভাপতি সজীব, ৩নং শ্রীমঙ্গল ইউনিয়ন আওয়ামী লীগ নেতা অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী ছাত্রলীগ নেতা ওমর ফারুক নোমান, ফ্রিল্যান্স লেখক ও অনলাইন একটিভিস্ট সব্যসাচী মিথুন, সহ মুক্তিযোদ্ধাবৃন্দ, শিক্ষক – সাংবাদিক, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সদস্যবৃন্দসহ নানান প্রগতিশীল নের্তৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণী পেশার নারী পুরুষরা সভায় যোগ দেন। এসময় মহান মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সংরক্ষণ, বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বিকাশ, আগামী একাদশ সংসদ নির্বাচনে বর্তমান আওয়ামী লীগ সরকারের হ্যাটট্রিক বিজয় নিশ্চিত করার জন্য সবাইকে নৌকা মার্কার সমর্থনে একতাবদ্ধ হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, ‘ বাংলাদেশ বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে উন্নয়নের মহাসড়ক ধরে এগিয়ে চলছে। এ উন্নয়নের ধারাকে থামিয়ে দিতে দেশে – বিদেশে ষড়যন্ত্রকারীরা তৎপর। বঙ্গবন্ধুকে স্বাধীনতার তিন বছরের মাথায় হত্যা করে দেশকে পিছিয়ে দেওয়া হয়েছিলো। ১৫ আগষ্ট, ২১ শে আগষ্টের ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র এখনো থেমে নেই। স্বাধীনতা বিরোধি জামায়াত ঘাপটি মেরে বসে আছে। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধের আলোকে প্রতিষ্টালাভের জন্য তিনি অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করেন।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, তিনি কমলগঞ্জ উপজেলার শমসেরনগরের সন্তান। আগামী জাতীয় সংসদ নির্বাচনে সবাইকে নৌকা মার্কার প্রার্থীকে বিজয়ী করার জন্য সবাইকে হাতে -হাত রেখে কাজ করার অনুরোধ জানান। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যাকেই নৌকার মনোনয়ন দেবেন, আপনারা তাঁর পক্ষে কাজ করে নৌকাকে বিজয়ী করবেন।
সভা সুত্র থেকে পাওয়া খবরে জানা গেছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে শ্রীমঙ্গল- কমলগঞ্জ আসন শক্ত প্রার্থী হিসেবে মনোনয়ন চাওয়ার জোর সম্ভাবনা রয়েছে তাঁর।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত