শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

শ্রীমঙ্গল পৌরসভার ময়লার ভাগাড় স্থানান্তরিত করার প্রতিবাদে মানববন্ধন

কয়েক হাজার শিক্ষার্থী স্বাস্থ্যঝুঁকিতে



শ্রীমঙ্গল পৌরসভার ময়লা আর্বজনা ফেলার ভাগাড়টি স্থানান্তরের দাবীতে মানববন্ধন করেছে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং বিভিন্ন পরিবেশবাদী ও অভিভাবকদের সংগঠন

রুপম আচার্য্য, শ্রীমঙ্গল প্রতিনিধি:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলের তিনটি শিক্ষাপ্রতিষ্টানের সামনে অবস্থিত শ্রীমঙ্গল পৌরসভার ময়লা আর্বজনা ফেলার ভাগাড়টি স্থানান্তরের দাবীতে মানববন্ধন করেছে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং বিভিন্ন পরিবেশবাদী ও অভিভাবকদের সংগঠন। শিক্ষা প্রতিষ্ঠান, শ্রীমঙ্গল সরকারী কলেজে, দি বার্ডস রেসিডেন্সিয়্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং গাউছিয়া শফিকিয়া সুন্নিয়া দাখিল মাদরাসার সামনে অবস্থিত এই ময়লার ভাগারটি সরানোর দাবীতে আবারো প্রতিবাদে নেমেছে সহস্রাধিক ছাত্র-ছাত্রীরা।
বৃহস্পতিবার সকালে শ্রীমঙ্গল কলেজ রোডস্থ ময়লার ভাগাড়ের সামনে মানববন্ধনের আয়োজন করে এলাকাবাসীসহ আন্দোলনরত সহস্রাধিক ছাত্র-ছাত্রী, সচেতন নাগরিক এবং অভিভাবকরা। সরেজমিন গিয়ে দেখা যায়, শ্রীমঙ্গল সরকারী কলেজে, দি বার্ডস রেসিডেন্সিয়্যাল স্কুল অ্যান্ড কলেজ এবং গাউছিয়া শফিকিয়া সুন্নিয়া দাখিল মাদরাসার হাজার হাজার ছাত্রছাত্রী প্লেকার্ড, ফেস্টুন হাতে নিয়ে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে প্রতিবাদ জানাচ্ছেন।
উল্লেখ্য শ্রীমঙ্গল সরকারী কলেজের সহকারী অধ্যক্ষ আবুল কালাম আজাদ ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘গত বছরে কলেজের শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসী পৌরসভার ময়লার ভাগাড় সরানোর জন্য আন্দোলনে নামে। এসময় বেশ কয়েকটি ময়লার গাড়ি আটকে ময়লা ফেলা নিষেধ সম্বলিত সাইনবোর্ড স্থাপন করা হয়েছিল এবং খুঁটি গেড়ে ময়লার গাড়ি ভাগাড়ে ঢোকার রাস্তা বন্ধ করে দেয়া হয়। পরবর্তীতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ইউএনও, পৌর মেয়র ও প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা ময়লার ভাগার স্থানান্তরের আশ^াস দিলে আমরা তা মেনে নিয়ে আন্দোলন বন্ধ করি। কিন্তু এখন পযন্ত কোন কাজ হচ্ছে না।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত