সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

ইয়ুথ সোস্যাল অর্গানাইজেশন অব মৌলভীবাজারের বৃক্ষরোপন কর্মসূচি শুরু



শিক্ষাঙ্গণে বৃক্ষরোপন কর্মসূচি শুরু করেছে ইয়ুথ সোস্যাল অর্গানাইজেশন অব মৌলভীবাজার।

নিজস্ব প্রতিবেদক::
“সকলে মিলে বৃক্ষরোপন করি, সুখী-সমৃদ্ধ স্বদেশ গড়ি” এই স্লোগানকে সামনে রেখে বৃক্ষরোপন কর্মসূচি শুরু করেছে ইয়ুথ সোস্যাল অর্গানাইজেশন অব মৌলভীবাজার।

শনিবার সকালে মৌলভীবাজার সরকারী স্কুল প্রাঙ্গণে কোরআনে তেলাওয়াত ও জাতীয় সঙ্গীত এর মধ্য দিয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ফজলুর রহমান, বিআইএস এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম. মুহিবুর রহমান মুহিব, মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক এ এ এম মওদুদ, রোটারেক্ট ক্লাব অব মৌলভীবাজার টি সিটির চার্টার প্রেসিডেন্ট সোয়েব আহমদ।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম বলেন, “পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচি জোরদার করার মাধ্যমে দেশের সবুজ উন্নয়ন নিশ্চিত করতে হবে। পরিবেশগত সুরক্ষা এবং জীববৈচিত্র রক্ষায় গুরুত্ব দিতে হবে। টেকসই সবুজ প্রবৃদ্ধির জন্য পরিবেশ সুরক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে। আমাদের নিজেদের ও ভবিষ্যত প্রজন্মের স্বার্থে প্রাকৃতিক সম্পদের যথাযথ ব্যবহার এবং সংরক্ষণ করতে হবে।”
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক ওয়াসিম আহমেদ নিশান ও শেখ হাবিবুর রহমান হাবিবের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সংগঠনের এক্সিকিউটিভ মেম্বার ফরহাদ চৌধুরী, ইশতিয়াক চৌধুরী, এস এম বশির, পিকলু, বোরহান উদ্দিন, আব্দুল আজিজ, সাগর কর, ফাজায়েল ইসলাম, ফয়েজ আহমদ, ফাহিমা, মুক্তি, ফারহান এ বকর, মাহদি হাসান, তোফায়েল ইসলাম, আসাদুর রহমান আনাস, সামির আহমদ, সজিব, আফজল, সাদিকুল ইসলাম অপু, মিফতাউল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, ইয়ুথ সোস্যাল অর্গানাইজেশনর আহবায়ক বলেন প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় সকল শ্রেণী পেশার মানুষকে পরিবেশ সম্পর্কে সচেতন ও পরিবেশ সুরক্ষায় উদ্যোগী হতে হবে এবং ইয়ুথ সোস্যালের পক্ষ থেকে বিভিন্ন স্কুল, কলেজ ও ধর্মীয় প্রতিষ্ঠানে বৃক্ষ রোপনের পাশাাপাশি ছাত্র/ছাত্রিদের মাঝে এসব গাছের চারা বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে। পরিশেষে ইয়ুথ সোস্যাল অর্গানাইজেশনের পক্ষ থেকে জেলা প্রশাসককেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত