শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

হরতালের সাথে “মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ চাই গ্রুপের” কোনো সম্পৃক্তা নেই



বিশেষ প্রতিবেদক::
মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন হোয়াটসঅ্যাপ গ্রুপের প্রধান উপদেষ্টা কমিউনিটি লিডার ড. ওয়ালি তসর উদ্দিন এমবিই ও মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন হোয়াটসঅ্যাপ গ্রুপের এডমিন সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর গ্রুপের পক্ষ থেকে এক যুক্ত বিবৃতিতে মৌলভীবাজার মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবীতে সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ ও মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন হোয়াটসঅ্যাপ গ্রুপ দীর্ঘদিন যাবত যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা. সৌদি কাতার ও মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে মেডিকেল কলেজের দাবিতে নানা কর্মসূচি পালন করা সহ বাংলাদেশের দূতাবাস গুলোতেও স্মারক লিপি প্রদান সহ দেশে বিদেশে সভা – সমাবেশ গোল টেবিল বৈঠক সেমিনার, মানবন্ধন. স্মারকলিপি প্রদান সহ বর্তমানে মৌলভীবাজার জেলা ব্যাপী স্কুল-কলেজ এবং সর্বস্থরের মানুষের গণস্বাক্ষর কর্মসূচি পালন করে যাচ্ছে।

জেলাশহর থেকে উপজেলায়ও ছড়াচ্ছে এই আন্দোলন। মেডিকেল কলেজের দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে নানা প্রচার-প্রচারণা। স্কুল,কলেজ শিক্ষার্থীসহ জেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের নেতাকর্মীরাও রয়েছেন সোচ্চার। মৌলভীবাজার রাজনগরের ৩ আসনের সাংসদ সৈয়দা সায়রা মহসিন এমপি সংসদে এই দাবী তুলে ধরেছেন এবং জেলা আওয়ামীলীগের নেত্রীবৃন্দ, পৌর মেয়র সহ অন্যান্যরা স্বাস্থ্যমন্ত্রীর সাথে এ ব্যাপারে দেখাও করেছেন। ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী মেডিকেল কলেজ স্থাপনের দাবীর যুক্তিকতা উপলব্দি করে এর বাস্তবায়নে আশ্বাস প্রদান করেছেন। আমরা আশাঁবাদি অচিরেই সরকার মৌলভীবাজারে মেডিকেল কলেজ ঘোষনা করবেন। আমাদের চলমান গণস্বাক্ষর কর্মসূচিতে হাজার হাজার মানুষ স্বাক্ষর প্রদান করে বিষয়টির প্রতি সোচ্চার হচ্ছে।এমতাবস্তায় আমরা কোন হরতাল-অবরোধ কর্মসূচি পালন করছি না। এতে জনগণের দূর্ভোগ বাড়বে এবং আমাদের চলমান আন্দোলনে উচ্চ পর্যায়ে বিভ্রান্তি সৃষ্ঠি হবে। তাই আমাদের শান্তিপূর্ণ ও অহিংসু কর্মসূচি পালনে আপনাদের সর্বাত্তক সহযোগীতা কামনা করা সহ বিবৃতিতে আর ও বলেন হরতাল সম্পর্কে এমনিতে মানুষের মধ্য এক নেতিবাচক ধারনা রয়েছে।

মৌলভীবাজারে মেডিকেল কলেজ প্রতিষ্ঠার জন্য বিভিন্ন শান্তিপুর্ন কর্মসুচি পালন করা হয়েছে।আমরা মনে করি সরকার মৌলভীবাজারে অবশ্যই সরকারি মেডিকেল কলেজ স্থাপন করবে কারন প্রতিটি জেলায় একটি করে মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করার পরিকল্পনা সরকারের রয়েছে।সুতরাং হরতালের মত কর্মসূচি দিয়ে দাবি আদায় সঠিক পন্থা নয়, তাই হরতালের সাথে মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন হোয়াটসঅ্যাপ গ্রুপের কোনো সম্পৃক্তা নেই. এছাড়াও মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবিতে সকল কর্মসুচি ইতিবাচক ও গঠনমুলক হওয়া উচিৎ। হরতালের মতো এই ধরনের কর্মসূচি মেডিকেল কলেজের দাবিকে প্রশ্নবিদ্ধ করবে এবং এটা নেতিবাচক পরিবেশের সৃষ্টি করবে বলে উল্লেখ করে হরতাল প্রত্যাহার এর জন্য আহবানকারীদের প্রতি বিনীত অনুরুধ জানিয়েছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত