রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

চাতলাপুর সীমান্তে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত



বিশেষ প্রতিবেদক::
মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার চাতলাপুর চা বাগান বাংলোতে বিজিবি শ্রীমঙ্গল সেক্টরের ব্যবস্থাপনায় বাংলাদেশ ও ভারতের সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকাল থেকে শুরু হয়ে দুপুর ৩টা পর্যন্ত দুই দেশের মধ্যে পতাকা বৈঠকে উভয় দেশের কৃষি ক্ষেতে কাজ ও গরু চরানো বিষয় ,হবিগঞ্জ সীমান্তে আটক ৫ভারতীয় নাগরিককে হস্তান্তর ও গ্রহন। অবৈধ সীমান্ত পারাপার,ভারতীয় হেলিকপ্টার অবৈধভাবে শুন্যরেখা অতিক্রম, এলসি স্টেশন নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে আরও সহজীকরন এবং ভারত থেকে চোরাচালানির মাধ্যমে গরু, মদ, গাঁজা ও বিভিন্ন নেশা জাতীয় ট্যাবলেট বাংলাদেশে প্রবেশ বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের বিষয়ে আলোচনা হয়।
বৈঠকে বর্ডার গার্ড অব বাংলাদেশ(বিজিবি)’র পক্ষে নেতৃত্ব দেন শ্রীমঙ্গল সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল মো: জাহিদ হোসেন ও নবাগত সেক্টর কমান্ডার কর্ণেল মো: জোবায়ের হাসনাৎ। ভারতের পক্ষে ছিলেন বিএসএফ তেলিয়ামুড়া সেক্টরের ডিআইজি শ্রী ববি যোসেফ ও পানিসাগর সেক্টরের ডিআইজি ও শ্রী সিন্ধু কুমার।

পতাকা বৈঠকে উভয় দেশের সীমান্তের বিভিন্ন সমস্যা এছাড়াও ভারত-বাংলাদেশ সীমান্তে অমীমাংসিত বিষয়গুলো দ্রুত সমাধান করার বিষয়েও আলোচনা হয়।সীমান্তে বসবাসকারী জণগণের জীবনের নিরাপত্তা প্রদান নিশ্চিত করনের বিষয়ে আলোচনা ও সিন্ধান্ত গৃহিত হয়।
বৈঠকে উভয় দেশের বিজিবি ও বিএসএফ এর সংশ্লিষ্ট ব্যাটালিয়ান সমূহের অধিনায়কগণ এবং সংশ্লিষ্ট সেক্টর ও ব্যাটালিয়ন সমূহের স্টাফ অফিসারগণ অংশ গ্রহন করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত