বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

বাউরঘড়িয়া-মুটুকপুর সড়কের বেহাল দশা



নিজস্ব প্রতিবেদক::

মৌলভীবাজার সদর উপজেলার মোস্তাফাপুর ইউনিয়নের বাউরঘড়িয়া ও মুটুকপুর গ্রামের সড়কের বেহাল দশা। দীর্ঘ কয়েক বছর ধরে কর্তৃপক্ষের অবহেলার কারণে সড়কটির সংস্কার না হওয়ায় এখন খানখন্দে ভরপুর। সড়কটির অনেকাংশ এখনও নির্মিত না হওয়ায় চরম ভূগান্তিুেত রয়েছেন ওই অঞ্চলের জনসাধারণ।

সরেজমিনে দেখা যায়, মোস্তফাপুর ইউনিয়নের সড়কটির বাউরঘড়িয়া গ্রামের প্রায় একাংশ এখনও নির্মাণ করা হয়নি। ইট সলিং অবস্থায় রয়েছে। কয়েক বছর ধরে সংস্কার কাজ না হওয়ায় এই রাস্তাটি ইটসলিং অংশেও বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। এই বড় বড় গর্তের কারণে সব ধরণের যানবাহনও চলাচলে খুবই অসুবিধা হচ্ছে। র্দীর্ঘ প্রায় ১০ বছর ধরে রাস্তাটিতে কোন সংস্কার কাজ হয়নি। রাস্তাটির বাউরঘড়িয়া ও মুটুকপুর গ্রামের প্রায় সব জায়গা জুড়েই তৈরি হয়েছে খানাখন্দ। কার্পেটিং উঠে গিয়ে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। রাস্তার পাশের বড় বড় পুকুর গুলোতে রক্ষা বাধ না দেওয়ায়। সড়কের অনেকাংশ পুকুরে বিলিন হয়ে গেছে। অনেক সময় ছোটখাটো যানবাহন এসব গর্তে পড়ে গিয়ে নষ্ট হয়ে যাচ্ছে। সংস্কার না হওয়ায় সড়ক দিয়ে জনসাধারণ মানুষ চলাচল করতেই পারছেন না।

মুটুকপুর গ্রামের বাসিন্দা শিক্ষক নুরুল ইসলাম বলেন, “সড়কটির ইটসলিং অংশ পাকা না হওয়ায় শহরের সাথে যোগাযোগে অসুবিধা হচ্ছে। বিকল্প রাস্তায় খুবই কষ্টে চলাচল করতে হচ্ছে।” ব্যাংকার মুহিবুল ইসলাম বলেন, “সড়কের বিভিন্ন অংশ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো পদক্ষেপ নিচ্ছে না।”  আইনজীবি আব্দুল কাইয়ুম বলেন, “অনেকই দীর্ঘ কয়েক বছর ধরে আশ্বাস দিয়ে যাচ্ছেন। কিন্তু এখন পর্যন্ত কোন কাজ হয় নি। আশ্বাস আশ্বাসই রয়ে গেছে।”

মোস্তাফাপুর ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম বলেন, “বাউরঘড়িয়া মুটুকপুর রাস্তাটি সংস্কারের পদক্ষেপ নেওয়া হয়েছে। এছাড়া মুটুকপুর স্কুলের পাশ্ব দিয়ে নতুন রাস্তা নির্মাণ করা হয়েছে। প্রয়োজনে আরোও পদক্ষেপ নেওয়া হবে।”

এ বিষয়ে মৌলভীবাজার উপজেলা প্রকৌশলী মো. জহীর মেহেদী হাসান বলেন, “এলজিইডিতে এই রাস্তাটির কাজ পাশ হয়েছে। শতভাগ রাস্তাটি সংস্কার হবে।”

স্থানীয় জনসাধারণের দাবী, ইতিহাস ও ঐতিহ্য সংবলিত মোস্তফাপুর ইউনিয়নের দুই গ্রামের জনসাধারণ এই ভোগান্তি থেকে মুক্তি চান। সংশ্লিষ্ট বিভাগকে পুরো রাস্তাটি সংস্কারের জন্য কার্যকর ব্যবস্থা নেয়ারও জোরালো দাবি জানান।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত