রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

২১ আগস্টের রায়ঃ মৌলভীবাজারে আওয়ামীলীগের আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ



নিজস্ব প্রতিবেদকঃ
২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলার ঘটনায় দায়েরকৃত মামলার রায় দীর্ঘ ১৪ বছর পর ঘোষণা করেছেন আদালত। বুধবার দুপুরে রায় ঘোষণার পর মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গ সংগঠনের উদ্যোগে দফায় দফায় আনন্দ মিছিল-পথসভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় আওয়ামী লীগের নেতৃবৃন্দ মিষ্টি বিতরণ করার মাধ্যমে ওই রায়কে স্বাগত জানিয়েছেন। দুপুরে জেলা আওয়ামী লীগের চৌমুহনী কার্যালয় থেকে একটি আনন্দ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাধিকা স্টলে মিষ্টি বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিছবাহুর রহমানসহ প্রমুখ নেতৃবৃন্দ।
পরে জেলা যুবলীগের উদ্যোগে আনন্দ মিছিল বের হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অজয় সেন, যুবলীগের সাধারন সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন, জেলা সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মোজাম্মেল হক রাব্বি, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আল সুফিয়ান সাগর, সাংগঠনিক সম্পাদক তানভির চৌধূরী রবিন প্রমুখ।

উল্লেখ্য, বুধবার দুপুরে বিশেষ আদালত-৫ এর বিচারক শাহেদ নূর উদ্দিন নৃশংস এই হত্যাকান্ডের রায় ঘোষণা করেন। রায়ে চারদলীয় ঐক্যজোট সরকারের সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, উপমন্ত্রী আবদুস সালাম পিন্টু’সহ ১৯ জনের মৃত্যুদন্ড ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাকের রহমান, বিএনপি নেতা হারিছ চৌধুরী, সাবেক এমপি কায়কোবাদ’সহ ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড প্রদান করা হয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত