মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

২১ আগস্টের রায়ঃ মৌলভীবাজারে স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের বিক্ষোভ মিছিল



নিজস্ব প্রতিবেদকঃ
২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলার ঘটনায় দায়েরকৃত মামলার রায় দীর্ঘ ১৪ বছর পর ঘোষণা করেছেন আদালত। বুধবার দুপুরে রায় ঘোষণার পর মৌলভীবাজারে রায়কে প্রত্যাখ্যান করে বিক্ষোভ মিছিল করেছে মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।

দুপুরে দিকে শহরতলীর শাহ মোস্তফা কলেজের সামন থেকে একটি বিক্ষোভ মিছিল বের কওে স্বেচ্ছাসেবক দল। জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি কাউন্সিলর স্বাগত কিশোর দাস চৌধুরী নেতৃত্বে মিছিলটি বিভিন্ন সসড়ক প্রদক্ষিণ করে। এসময় উপস্থিত ছিলেন সিনিয়র সহ সভাপতি শাম্মীর হাবিব চৌধুরী রবিন, আবু বক্কর তালুকদার, আমিরুল ইসলাম সাহেদ, মিলাদ হোসেন, আব্দুল হান্নান প্রমুখ।

অপর দিকে একি সময়ে মৌলভীবাজার জেলা ছাত্রদলের সভাপতি মোঃ রুবেল মিয়ার নেত্রীত্বে কলেজ প্রাঙ্গন থেকে বিক্ষোভ মিছিল বের হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সহ সভাপতি রাজু আহমেদ, যুগ্ম সম্পাদক মোঃ শাহ আলম প্রমুখ।
তবে বিএনপিকে প্রতিহত করতে সার্বক্ষণিক অবস্থান করছিল আওয়ামীলীগ, ছাত্রলীগ ও অংগ সংগঠনের নেতাকর্মীরা। অতিরিক্ত পুলিম ও র‌্যাব শহরে টহল দিচ্ছিল।

উল্লেখ্য, বুধবার দুপুরে বিশেষ আদালত-৫ এর বিচারক শাহেদ নূর উদ্দিন নৃশংস এই হত্যাকান্ডের রায় ঘোষণা করেন। রায়ে চারদলীয় ঐক্যজোট সরকারের সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, উপমন্ত্রী আবদুস সালাম পিন্টু’সহ ১৯ জনের মৃত্যুদন্ড ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাকের রহমান, বিএনপি নেতা হারিছ চৌধুরী, সাবেক এমপি কায়কোবাদ’সহ ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড প্রদান করা হয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত