বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

কমলগঞ্জে বিশেষ রাসলীলায় হাজার হাজার দর্শনার্থী



বিশেষ প্রতিবেদকঃ
নিজের ও দেশের মঙ্গল কামনায় মৌলভীবাজারে ভগবান শ্রীকৃষ্ণ ও শ্রীমতি রাধিকার রাসলীলা অনুষ্ঠিত হয়েছে।
কমলগঞ্জের গুলের হাওর গ্রামের রাধা মাধব মন্দিরে গুলের হাওর সার্বজনীন পূজা উদযাপন পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার রাত ২টায় শুরু হয় এ রাসলীলা। শেষ হয় শুক্রবার সকাল ৭টায়।
রাসলীলায় শ্রীকৃষ্ণের ভূমিকায় অবতীর্ণ হন সিলেটের বজেন্দ্র মোহন সিন্হার ছেলে সৌমিক সিন্হা আর রাধিকার ভূমিকায় ছিলেন মৃনাল কান্তি সিংহের মেয়ে বিপাসা সিন্হ । এ ছাড়াও বৃন্দার ভূমিকায় ছিলেন সিগ্ধা সিন্হা ঢাকেশ্বরী। ধর্মীয় আচার অনুষ্ঠানের মধ্যদিয়ে আয়োজিত এই রাসলীলায় শ্রীকৃষ্ণ, রাধিকা ও বৃন্দার সাথে ছিলেন আরো আট জন গোপী।
এডভোকেট স্বপন সিন্হা জানান, মনিপুরিরা বিশ্বাস করেন এই রাসলীলায় যারা অংশনেন তাদের ও তাদের পরিবারে যেমন ভগবানের আর্শিবাদ বর্ষিত হয় তেমনি যারা এই লিলা উপভোগ করেন তাদেরও মঙ্গল নিহিত হয়। তাই এই রাসলীলা দেখতে বিভিন্ন এলাকা থেকে মন্দির প্রাঙ্গনে উপস্থিত ছিলেন হাজার হাজার পূনার্থী।
বজেন্দ্র মোহন সিন্হা ও শিক্ষক শ্যামল কান্তি সিন্হা জানান, মুলত কার্ত্তিক মাসের পূনীমা তিথিতে মনিপুরীদের প্রধান ধর্মীয় উৎসব পালিত হলেও বিশেষ মানস কামনায় তারা বৃহস্পতিবার রাতে এই রাসলীলার আয়োজন করেন।
রাসে রাজধারী ছিলেন তম্বী সিন্হা আর সুত্রধারী ছিলেন নির্মলা সিন্হা, ঊষা সিন্হা ও শচী সিন্হা এবং তাদের সাথে মৃদঙ্গে ছিলেন বাবু চাঁদ সিংহ ও ধীরেন্দ্র সিংহ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত