বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

মৌলভীবাজারে প্রতিমাবাহী গাড়ি ভাংচুরের ঘটনায় যুবক আটক, দ্রুত বিচার আইনে মামলা



নিজস্ব প্রতিবেদকঃ

নাচ গান শোভাযাত্রার মধ্যদিয়ে শুক্রবার বিকালে মৌলভীবাজারে মূর্তি বিসর্জন করা হয়েছে। দেবী বিসর্জনে অংশ নেন হাজারো হিন্দু ধর্মাবলম্বীরা। বিকেল তিনটায় শহরের বিভিন্ন মন্ডপ থেকে মুর্তি নিয়ে সেন্ট্রাল রোডের কালি বাড়ির সামনে জড়ো করা হয়। পরে সেখান থেকে শোভাযাত্রা করে চাঁদনীঘাট মনু ব্রিজের পাশে মনু নদীতে দেবী বিসর্জন করা হয়।

শুক্রবার বিকেলে শহরের চৌমুহনা এলাকায় প্রতিমা বিসর্জন শোভাযাত্রা থেকে দেশীয় অস্ত্রসহ কাতার ফেরত মো: সাইদুল ইসলাম (২৮) কে আটক করা হয়। সাইদুল মৌলভীবাজার শহরের জগন্নাথপুর বড়বাড়ী এলাকার মৃত নুরুল ইসলাম এর ছেলে। মৌলভীবাজারে বিজয়ী শোভাযাত্রার একটি গাড়ির গ্লাস ভাঙচুরের ঘটনায় দ্রুত বিচার আইনে মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার রাতে কমল কান্তি বর্ধন বাদী হয়ে এ মামলা দায়ের করেন (মামলা নং ১৮)।এঘটনায় আটককৃত সাইদুলকে কোর্টের মাধ্যমে শনিবারে কারাগারে পাঠানো হয়েছে। ঘটনার সত্যতা উদঘাটন করতে আসামীর বিরুদ্ধে পুলিশ আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করেছে।

মৌলভীবাজার অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, দুপুরে হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দুর্গা পূজার প্রতিমা বিসর্জন র‌্যালী বের হলে হঠাৎ করে সাইদুল একটি দা নিয়ে ট্রাকে হামলা চালায় এসময় পুলিশ তাকে হাতেনাতে আটক করে। পুলিশ তৎপর থাকায় সে বড় ধরনের ঘটনা ঘটাতে পারে নি। মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ সুহেল আহম্মদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত