শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

মৌলভীবাজার থেকে যত টাকা পেল আ.লীগ



মৌলভীবাজার প্রতিনিধি:: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার জেলায় রয়েছে ৪টি সংসদীয় আসন। ৪টি আসনেই আওয়ামীলীগের মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছেন প্রায় ২৬ নেতা। 
 
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক লাভে সারাদেশে মনোনয়ন ফরম কিনেছেন ৪০২৩ জন। দেশের ৮টি বিভাগ থেকে ৩০০ আসনেই মনোনয়ন প্রত্যাশীরা ফরম নিয়েছেন এবং জমা দিয়েছেন।প্রতিটি ফরমের মূল্য ৩০ হাজার টাকা করে মোট মূল্য দাঁড়ায় ১২ কোটি ৬ লাখ ৯০ হাজার টাকা।  সেই হিসেবে শুধু মৌলভীবাজার জেলার ৪টি আসন থেকেই আ.লীগ পেয়েছে ৭ লক্ষ ৮০ হাজার টাকা।
 
শুক্রবার থেকে সোমবার প্রতিদিনই দলীয় মনোনয়ন পত্র ক্রয় ও জমা দিয়েছেন নেতারা। এর মধ্যে আছেন বর্তমান সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, সাবেক ছাত্রনেতা, প্রবাসী, ব্যবসায়ী ও জেলা ও উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ। 
 
মৌলভীবাজার জেলায় আওয়ামীলীগ থেকে সবচেয়ে বেশী মনোনয়ন পত্র নিয়েছে কুলাউড়া উপজেলার নেতা।  আর সবচেয়ে কম মাত্র ১জন দলীয় মনোনয়ন নিয়েছেন বড়লেখায়। বড়লেখা ও জুড়ি উপজেলা নিয়ে মৌলভীবাজার ১ আসন। এই আসনে দলীয় মনোনয়ন নিয়েছেন ১জন বর্তমান সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন আহমদ। এই আসন থেকে আ.লীগ পেয়েছে মাত্র ৩০ হাজার টাকা। তিনি আওয়ামীলীগের একক মনোনয়ন প্রত্যাশীর তালিকায় রয়েছেন। 
 
শুধু কুলাউড়া উপজেলা নিয়ে মৌলভীবাজার ২ আসনে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন অন্তত ১১ জন। এই আসন থেকে আ.লীগ পেয়েছে ৩ লক্ষ ৩০ হাজার টাকা প্রায়। 
 
মৌলভীবাজার সদর উপজেলা ও রাজনগর উপজেলা নিয়ে মৌলভীবাজার ৩ আসনে দলীয় মনোনয়ন পত্র নিয়েছেন অন্তত৮ জন। এই আসন থেকে আ.লীগ পেয়েছে ২ লক্ষ ৪০ হাজার টাকা প্রায়। 
 
শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা নিয়ে মৌলভীবাজার ৪ আসনে ৬ জন দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন। এই আসন থেকে আ.লীগ পেয়েছে ১ লক্ষ ৮০ হাজার টাকা প্রায়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত