শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

চারটি আসনে বিএনপির মনোনয়ন নিলেন যারা



নিজস্ব প্রতিবেদকঃ
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন। মৌলভীবাজার জেলায় রয়েছে ৪টি সংসদীয় আসন। এবারের নির্বাচনে ৪টি আসনই ফের দখল করতে চায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। এবার জেলার চারটি সংসদীয় আসনে বিএনপির মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছেন অন্তত ১৩ নেতা।
প্রত্যেকটি মনোনয়ন ফরম কিনে জমা দিতে লেগেছে ৩০হাজার টাকা।

গত সোমবার থেকে শুক্রবার ধানের শীষ প্রতীকের আশায় দলীয় ফরম সংগ্রহ এবং জমা দিচ্ছেন মনোনয়ন প্রত্যাশীরা। এর মধ্যে আছেন সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, সাবেক ছাত্রনেতা, ব্যবসায়ী, প্রবাসী, জেলা ও উপজেলা বিএনপি নেতৃবৃন্দ। জেলায় সবচেয়ে বেশী মনোনয়ন নিয়েছেন ১ আসনের নেতারা আর সবচেয়ে কম নিয়েছে ৪ আসনের নেতারা।

বড়লেখা ও জুড়ি উপজেলা নিয়ে মৌলভীবাজার ১ আসন। এই আসনে বিএনপির দলীয় মনোনয়ন নিয়েছেন অন্তত ১৪ জন।

তারা হলেন- বিএনপির সাবেক কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী এড. এবাদুর রহমান চৌধুরী, জেলা বিএনপির সহ-সভাপতি শিল্পপতি নাসির উদ্দিন আহমেদ মিঠু, বড়লেখা উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাফিজ, বড়লেখা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মুজিবুর রহমান খছরু, বড়লেখা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক দারাদ আহমদ, বড়লেখা পৌর বিএনপির সভাপতি আনোয়ারুল ইসলাম, জেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদিকা ও উপজেলা ভাইস চেয়ারম্যান রেহানা আক্তার হাসনা, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আসাউদ্দিন বটল, বড়লেখা পৌরসভা সাবেক মেয়র প্রভাষক ফখরুল ইসলাম, বড়লেখা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মো. আব্দুস সহিদ খান, জুড়ী উপজেলা বিএনপির সভাপতি আইনুল হক মিনু দেওয়ান, সাধারন সম্পাদক হাবিবুর রহমান আছকর, কাতার বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক লোকমান আহমদ, কাতার বিএনপির সদস্য সচিব ও সাবেক যুবদলের কেন্দ্রীয় নেতা শরীফুল হক সাজু।

শুধু কুলাউড়া উপজেলা নিয়ে মৌলভীবাজার ২ আসন। এই আসনে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন অন্তত ৩ জন।

তারা হলেন- জেলা বিএনপির সহ-সভাপতি এড. আবেদ রাজা, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান জুবেদ, বিএনপি নেতা আলহাজ শওকতুল ইসলাম শকু।

মৌলভীবাজার সদর উপজেলা ও রাজনগর উপজেলা নিয়ে মৌলভীবাজার ৩ আসন। এই আসনে দলীয় মনোনয়ন পত্র নিয়েছেন অন্তত ৪ জন।

তারা হলেন- জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম. নাসের রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক ভিপি মিজানুর রহমান মিজান, জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বেগম খালেদা রব্বানী।

শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা নিয়ে মৌলভীবাজার ৪ আসন। এই আসনে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন অন্তত ২জন।

তারা হলেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাজী মুজিবুর রহমান মুজিব ও প্রবাসী নেতা জালাল উদ্দিন আহমেদ জিপু।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত