বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ

মৌলভীবাজারে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন যারা



স্টাফ রিপোর্টারঃ

আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের প্রায় ৩০০ আসনের প্রার্থী চূড়ান্ত হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত সবার নামে ইস্যু হয়েছে মনোনয়নের চিঠিও। আওয়ামী লীগের সভাপতির স্বাক্ষর করা মনোনয়ন চিঠি রোববার থেকে দলীয় সভাপতির কার্যালয় থেকে বিতরণ করা হচ্ছে।

জানা গেছে, ১৪ দলীয় জোট ও মহাজোটের শরীক দলগুলোর কাছে ইতোমধ্যে তাদের চূড়ান্ত প্রার্থী তালিকাও হস্তান্তর করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।বাকি আসনের কিছু শরীকদের; যেগুলোর তালিকা সংশ্লিষ্ট দলের কাছে দেয়া হয়েছে। আর কিছু চিঠি ইস্যুর অপেক্ষায়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের তালিকায় যাদের নাম আছে তারা হলেন- 

মৌলভীবাজার-১ : শাহাব উদ্দিন।

মৌলভীবাজার-৩: সৈয়দা সায়রা মহসীন ও নেছার আহমদ।

মৌলভীবাজার-৪: আব্দুস শহীদ।

কোনো কোনো আসনে মনোনয়নের চিঠি দুটিও দেওয়া হয়েছে। এটি টেকনিক্যাল কারণে। সময় ও পরিস্থিতি বিবেচনায় প্রার্থী বদলাতেও হতে পারে। অন্য প্রার্থী বেশি শক্তিশালী হলে দলের প্রার্থী বিবেচনা করা হবে।আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া প্রার্থীদের মনোনয়ন–চিঠির সঙ্গে প্রত্যাহার–চিঠিতেও স্বাক্ষর নিয়ে রাখা হচ্ছে। আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় ধানমন্ডিতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা বলেন।

সোমবার বিকেল সাড়ে ৩টায় আনুষ্ঠানিক প্রার্থী তালিকা ঘোষণা করা হবে। আমরা জোটের কাছে অঙ্গীকার করেছি- একসঙ্গে প্রার্থিতা ঘোষণা করবো। সে কারণে আগামীকাল (সোমবার) আনুষ্ঠানিকভাবে জোটসহ সব প্রার্থীর নাম ঘোষণা করা হবে।ওইদিন কোনো কারণে আনুষ্ঠানিক ঘোষণার সময় পরিবর্তন হলেও তারিখ পরিবর্তন হবে না বলেন তিনি।

গত ৯-১২ নভেম্বর টানা চারদিনে ৪ হাজারের বেশি মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ। এরপর টানা এক সপ্তাহ দলটি সভাপতির নেতৃত্বে মনোনয়ন বোর্ড বিভিন্ন জরিপের ভিত্তিতে নিজেদের প্রার্থী তালিকা করেন। এরপরে দলীয় প্রধানের সঙ্গে শরিক দলগুলোর একাধিক বৈঠক করার পর তাদেরও আসন নিয়ে সুরাহা হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত