সোমবার, ২০ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ

মৌলভীবাজার-১ আসনঃ বিএনপির চূড়ান্ত প্রার্থী নাসির উদ্দিন মিঠু



স্টাফ রিপোর্টারঃ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করেছে বিএনপি। আসনটিতে মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি নাসির উদ্দিন মিঠুকে চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন। শুক্রবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দলীয় সূত্র জানায়, আসনটিতে বিএনপির মনোনয়ন প্রত্যাশী হিসেবে ১৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছিলেন। এরমধ্যে সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরী এবং জেলা বিএনপির সহ-সভাপতি নাসির উদ্দিন মিঠুকে দলের মনোনয়ন দেওয়া হয়। গত ২৮ অক্টোবর তারা দুজনই রিটার্নিং কর্মকতার কাছে মনোনয়নপত্র দাখিল করেন।

আসনটিতে কে পাচ্ছেন বিএনপির চূড়ান্ত মনোনয়ন, তা নিয়ে নেতাকর্মী ও ভোটারদের মধ্যে আলোচনার ঝড় বইছিল। এর মধ্যে গত ২ ডিসেম্বর মৌলভীবাজার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক তোফায়েল ইসলাম মনোনয়নপত্র যাচাই-বাছাই সময় হলফনামায় আয়কর রির্টানের অনুলিপি জমা না দেওয়ায় কারণে এবাদুর রহমান চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে প্রার্থিতা ফিরে পেতে তিনি গত ৪ ডিসেম্বর মঙ্গলবার নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেন। এর মধ্যে আকস্মিকভাবে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে নির্বাচন না করার সিন্ধান্ত নেন এবাদুর।

বৃহস্পতিবার (০৬ নভেম্বর) দলীয় মহাসচিব বারবার পাঠানো একটি চিঠি ওইদিন রাতে তিনি তাঁর ফেসবুকে পেজে পোস্ট করে তিনি এ ঘোষণা দেন। এতে তাঁর দলের নেতাকর্মীরা কিছুটা হতাশ হয়েছেন। আজ শুনানি শেষে তাঁর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত