রবিবার, ২৪ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ

মৌলভীবাজার ৪ আসনে ব্যবধান গড়ে দেবে নতুন ভোটার



একাদশ জাতীয় সংসদ নির্বাচন

রুপম আচার্য্যঃ
একাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত হবে। শ্রীমঙ্গল-কমলগঞ্জের ২টি উপজেলা ও ২টি পৌরসভা নিয়ে গঠিত মৌলভীবাজার ৪ আসন, উপজেলার আয়তনের প্রায় অর্ধেকটা চা বাগান ব্যষ্টিত। কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন অফিসের ভোটার তালিকা অনুযায়ী এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৮ হাজার ৯৩৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচনে বিএনপির ঐক্যফ্রন্ট থেকে দুজন প্রার্থী দিলেও এ আসন থেকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগে রয়েছে একক প্রার্থী। অন্যদিকে দু’টি উপজেলায় ভোটের তিন জন প্রার্থী নিয়ে তাদের বড় ভয় সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হওয়া নিয়ে। এরই মধ্যে চায়ের দোকান থেকে শুরু করে শপিংমহল, রাস্তাঘাট, সবখানে কথাবার্তা চলছে প্রার্থী নিয়ে। নতুন ভোটারদের আশা আকাঙ্কা কতটুকু বা পূরন করতে পেরেছেন নেতারা এ প্রশ্ন উঠেছে এ আসনের ভোটারদের মধ্যে। এবার এ আসনে তরুন ভোটারদের সংখ্যা অর্ধেকেরও উপরে, এর মাঝে নারী ও পুরুষ ভোটার উভয়েই রয়েছে। নতুন ভোটাররা বলছেন এ নির্বাচনে নতুন প্রার্থীর আগমনে অনেক আশা ভরসা ও উন্নয়নের স্বপ্ন দেখছেন। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে প্রার্থীদের নির্বাচনী ব্যস্ততা। রাত-দিন ছুটে চলছেন নিজ নিজ প্রতীক নিয়ে ভোটারদের কাছে। প্রাণ খুলে মেলে দিচ্ছেন উন্নয়নের প্রতিশ্রুতির ফুলঝুড়ি। সাধারণ ভোটারগণও হিসাব-নিকাশে পার করছেন ব্যস্ত সময়। দলীয় প্রতীকে নির্বাচন হলেও সাধারণ ভোটারগণ মাথায় রাখছেন প্রার্থীর অতীত-বর্তমান কর্মকান্ড। তারা মনে করছেন স্থানীয় নির্বাচন দলীয় প্রতীকে অনুষ্ঠিত হলেও ব্যক্তি ইমেজের কারণে জিততে পারে যে কেউ।

কমলগঞ্জ চৌমুহনায় চায়ের চক্রে বসা এক তরুন ভোটার মো.আমির হোসেন বলেন, তিনজন প্রার্থীর মধ্যে থেকে বেছে নিবেন তার পছন্দের প্রার্থী, তবে ভোট দিবেন দেখে শুনে যাকে সব সময় কাছে পেয়ে থাকেন তাকেই ভোট দিবেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত