রবিবার, ২৪ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ

শপথ নেননি নির্বাচিত সুলতান মনসুর



স্টাফ রিপোর্টার:

আজ সকাল ১১টায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সিলেটের নবনির্বাচিত ১৭ সাংসদসহ  সারাদেশের ২৯১ সংসদ সদস্য শপথ গ্রহণ করেন। তবে সিলেটের দুই সাংসদসহ ঐক্যফ্রন্টের মোট সাত সাংসদ শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগদান করেননি।

আজ সকাল জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠানে শুরুতে শপথ নেন স্পিকার শিরিন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে মহাজোটের সব সংসদ সদস্যসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন। পরে সংসদ সদস্যদের শপথ বাক্য পাঠ করান স্পিকার শিরিন শারমিন চৌধুরী। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সচিব ড. জাফর আহমদ খান।

তবে সিলেট বিভাগের সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের মোকাব্বীর খান এবং মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত সুলতান মনসুর শপথ গ্রহণ অনুষ্ঠানে যাননি। দলীয় ও ঐক্যফ্রন্টের সিদ্ধান্ত মেনে নির্বাচনের ফলাফল প্রত্যখ্যান করে শপথ অনুষ্ঠানে যাননি সিলেটের এই সাংসদ সহ বিএনপি থেকে নির্বাচিত আরো ৫ সাংসদ।

তবে, নির্বাচিত হওয়ার ৯০ দিনের মধ্যে শপথ নেওয়ার সুযোগ তাদের সামনে খোলা আছে। এই সময়ের মধ্যে তারা শপথ না নিলে সাংবিধানিকভাবে তাদের আসন গুলো শুন্য ঘোষণা করা হবে।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর জাতীয় সংসদের ২৯৯ আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়। গাইবান্ধা-৩ আসনের নির্বাচন স্থগিত ছিল

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত