শনিবার, ৬ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ২৪ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকের উপর হামলা, প্রতিবাদে মানববন্ধন



স্টাফ রিপোর্টারঃ
মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক শহিদুল ইসলাম এর উপর আতর্কিত হামলা করেছে কতিপয় দুর্বৃত্তরা। এনিয়ে প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় সদর উপজেলার মাতারকাপন এলাকায় এ ঘটনা ঘটে। এসময় স্থানীয়রা সাজ্জাদ নামে এক হামলাকারীকে আটক করে ও আহত শিক্ষককে উদ্ধার করে হাসপাতলে ভর্তি করে।

জানা যায়, চলমান ডিপ্লোমা ইঞ্জিণিয়ারিং ফাইনাল পরীক্ষায় গণিত শিক্ষক শহিদুল ইসলামের হাতে ১১০ নম্বর ছিল। ওই পরীক্ষায় ঘটনার ২০ দিন আগে একজন পরীক্ষার্থীকে বেশি নম্বর দেয়ার সুপারিশে আসেন মির্জা আফজাল ও সাজ্জাদ নামের দুই জন লোক। বেশি নম্বর দেয়ার কোনো সুযোগ নেই বলে শিক্ষক তাদের বিদায় করে দেন। এখান থেকে গিয়ে হামলাকারী মির্জা আফজাল ওই শিক্ষকের সাথে দেখা করার জন্য একাধিকবার ফোন দেয়। আহত শিক্ষক হামলাকারীর সাথে দেখা করেননি। পরবর্তীতে আবারও বারবার ফোন দেয়ায় শিক্ষক তার নাম্বারটি ব্লুক করে দেন। এর কিছু দিন পর ঘটনার দিন মির্জা আফজাল, সাজ্জাদ ও তাদের আরেক সহযোগী নিয়ে রাস্তায় শিক্ষক শহিদুল ইসলামের উপর অতর্কিত হামলা চালায়।

এবিষয়ে মৌলভীবাজার পলিটেকনিক ইনিস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জহিরুল ইসলাম বলেন, ইতি মধ্যে একজন হামলাকালীকে সনাক্ত করা হয়েছে। বাকীদের আইনের আওতায় আনার জন্য স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ চেষ্টা করছেন।
প্রতিবাদে হামলাকীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরবৃন্দরা।

রবিবার সকালে ইনস্টিটিউটের প্রধান ফটকে মানববন্ধনে উপস্থিত ছিলেন ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জহিরুল ইসলাম, ফুড বিভাগের প্রধান খাদেমুল বাশারসহ ইনস্টিটিউটের প্রত্যেক বিভাগের শিক্ষক, শিক্ষিকা এবং কর্মচারীরা।

এসময় বক্তারা বলেন- হামলাকারী যেই হোক না কেনো গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানান। এবং দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত